সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখা হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকসহ বদলি ২

আব্দুর রব, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক এবং পরিচ্ছন্নতাকর্মীকে বদলি করা হয়েছে। শনিবার (২ নভেম্বর) পরিবেশমন্ত্রী হাসপাতাল পরিদর্শন করেন। তার চোঁখে হাসপাতালের বিভিন্ন অনিয়ম ধরা পড়ে। এরপরই এদেরকে বদলি করা হয়।

এছাড়া হাসপাতালের রোগীদের জন্য সরবরাহ করা খাবারের মান উন্নত করার জন্য ঠিকাদারকেও চিঠি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ২৭ অক্টোবর বিভিন্ন গণমাধ্যমে ‘বড়লেখা সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্স নষ্ট : ড্রাইভার, গার্ড ও ক্লিনারের ৫টি গাড়িতে চলে রোগী পরিবহন’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হলে স্থানীয় সংসদ সদস্য ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিনসহ স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন মহলের বিষয়টি দৃষ্ঠিগোচর হয়। গত ২ নভেম্বর পরিবেশমন্ত্রী আকস্মিক হাসপাতাল পরিদর্শন করেন। এর পরই এ দুই কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বদলিকৃত কর্মচারীরা হচ্ছেন- হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক মাছুম উদ্দিন, পরিচ্ছন্নতা কর্মী মো. মৌলা মিয়া। তাদের মধ্যে অ্যাম্বুলেন্স চালককে জুড়ী স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিচ্ছন্নতা কর্মীকে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। গত ৬ নভেম্বর বুধবার মৌলভীবাজার জেলা সিভিল সার্জন ডা. মো. শাহজাহান কবীর চৌধূরী জনস্বার্থে তাদের বদলি করেন। আদেশের ৩ দিনের মধ্যে তাদেরকে নতুন কর্মস্থলে যোগদানের কথাও চিঠিতে বলা হয়েছে। এছাড়া হাসপাতালের রোগীদের জন্য সরবরাহ করা খাবারের মান উন্নত করার জন্য পরিবেশনকারী ঠিকাদার মো. আতাউর রহমানকে বৃহস্পতিবার চিঠি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্যের কারণে হাসপাতালের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. দীদার হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বৃহস্পতিবার চিঠি দেয়া হয়েছে এবং তার বিরুদ্ধে থানায় জিডিও করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহম্মদ হোসেন বৃহস্পতিবার বিকেলে জানান, গণমাধ্যমে সংবাদ প্রকাশসহ কর্মক্ষেত্রে দায়িত্বে অবহেলাসহ নানা অনিয়মের কারণে ‘চালক এবং পরিচ্ছন্নতাকর্মীকে বদলি করা হয়েছে। সম্প্রতি পরিবেশমন্ত্রী হাসপাতাল পরিদর্শন করে খাবারের মানের বিষয়ে অসন্তোষ প্রকাশ করেন। এজন্য খাবারের মান বৃদ্ধির জন্য ঠিকাদারকেও চিঠি দেয়া হয়েছে। উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত ও থানায় জিডি করা হয়েছে। এব্যাপারে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: