সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে শিক্ষকের বিরুদ্ধে ব্যবসায়ী লাঞ্চিতের অভিযোগ

বড়লেখা প্রতিনিধি:: মৌলভীবাজারের জুড়ী উপজেলার দক্ষিণ জাঙ্গিরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে একাধিক ব্যবসায়ীকে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।

স্কুলের সম্মুখের মেসার্স দেওয়ান ট্রেডার্স এর স্বত্ত্বাধিকারী দেওয়ান ফজলুল হক, মেসার্স মর্তুজা এন্টারপ্রাইজের স্বত্ত্বাধীকারী মর্তুজ আলী প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়ার দ্বারা লাঞ্চিত হয়ে ইউএনওসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়া ক্ষমতাসীন দলের এক নেতা। দলীয় প্রভাব খাটিয়ে তিনি মানুষের সাথে অসৌজন্যমূলক আচরণ করে আসছেন। শিক্ষকরা তার ভয়ে সদা তটস্থথাকেন। উপজেলা শিক্ষা কমিটির সদস্যের ও আ’লীগ নেতার দাপট খাটিয়ে তিনি সর্বত্র দম্ভোক্তি করে বেড়ান। তার স্কুলের সম্মুখের ব্যবসায়ীদের সাথে অকারণে অসদাচরণ করেন। সম্প্রতি দুই ব্যবসায়ীসহ অন্য ব্যবসায়ীরা তার অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ করলে ওই শিক্ষক তার ভাতিজা ছাত্রলীগকর্মী ইকবাল আহমদ উজ্জল ভূঁইয়াকে দিয়ে দেখে নেয়ার হুমকি দেন এবং তাৎক্ষণিক উত্তেজিত হয়ে তাদেরকে গালাগাল করেন। এসময় উজ্জলসহ তার সঙ্গীরা ঘটনাস্থলে পৌঁছে ব্যবসায়ী দেওয়ান ফজলুল হক ও মর্তুজ আলীসহ অন্যান্য ব্যবসায়ীদের শারীরিকভাবে লাঞ্চিত করেন। ব্যবসায়ী ফজলুল হক, মর্তুজ আলীসহ অনেকেই জানান, তারা তাদের দোকানের সামনে মালামাল রাখতে গেলেই সিরাজুল ইসলাম ভূঁইয়া বাঁধা দেন। এছাড়া পণ্যবাহী গাড়ী এসে দোকানের সামনে দাঁড়ানো মাত্রই সিরাজুল ইসলাম ভূঁইয়া কোন কারণ ছাড়াই গাড়ীর চালক এবং ব্যবসায়ীদের অকথ্য ভাষায় গালাগাল দেন।

অভিযোগ প্রসঙ্গে প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়া জানান, ব্যবসায়ীদের সাথে স্কুলের সামনের রাস্তা দখল নিয়ে তার সামান্য কথা কাটাকাটি হয়েছে। কাউকে লাঞ্চিত কিংবা দলীয় প্রভাব খাটানোর অভিযোগ সঠিক নয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মন্তোষ দেব নাথ জানান, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে দুইজন ব্যবসায়ী অসদাচরণ ও শারীরিক লাঞ্চিতের লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি তদন্ত করে ইউএনও বরাবরে প্রতিবেদন দাখিল করবেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: