সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদার মুক্তির দাবিতে নগরীতে যুবদলের শোডাউন!

ডেইলি সিলেট ডেস্ক:: প্রায় দেড় যুগ পর সিলেট জেলা ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা হয়েছে। সম্প্রতি কেন্দ্র থেকে এ কমিটির নেতাদের নাম ঘোষণার পরপরই একাংশের নেতারা নাখোশ হন। দলের পদ থেকে পদত্যাগের জন্য আবেদনও করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা।

তবে আলোচনা-সমালোচনার মাঝে নগরীর রাজপথে নিজেদের অবস্থানের কথা জানান দিল সিলেট যুবদল। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কারামুক্তি এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল করেন জেলা ও মহানগর যুবদলের নেতাকর্মীরা। আর এতে নেতৃত্ব দেন নতুন দায়িত্বপ্রাপ্তরা।

যুবদল সূত্র জানায়, প্রথা অনুসারে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে নতুন কমিটির নেতৃবৃন্দ তাদের কার্যক্রম শুরু করতেই বুধবার বিকেলে সময় নির্ধারণ করা ছিল। এ উপলক্ষে জেলা ও মহানগরের নেতাকর্মীরা মাজার এলাকায় জড়ো হতে থাকেন। আসরের নামাজের পর তারা মাজারও জিয়ারত করেন।

মাজার জিয়ারত শেষে দরগাহ্ প্রাঙ্গণ থেকেই মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণও করে। মিছিলে সহ¯্রাধিক নেতাকর্মী অংশ নেন। তারা খালেদা মুক্তির দাবিতে স্লোগানও দেন। একই সাথে লিফলেট বিতরণও করেন।

সংশ্লিষ্টরা বলছেন, দীর্ঘদিন পর কমিটি হওয়ায় যুবদলের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্জল্য ফিরে এসেছে। যে কারণে কোন ঘোষণা ছাড়াই এত নেতাকর্মীর আগমন ঘটেছে। এ উচ্ছাস কাজে লাগিয়ে দলের প্রধান খালেদা জিয়ার মুক্তির আন্দোলনসহ সরকার পতনের আন্দোলনে যুবদল নেতাকর্মীরা মাঠে কাজ করবেন বলেও মন্তব্য তাদের।

মাজারে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম.এ.হক, জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আবুল কাহির চৌধুরী শামীম, জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, ফরহাদ চৌধুরী শামীম, কয়েস লোদী, জিয়াউল গণি আরেফিন জিল্লুর, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আতিকুর রহমান সাবু, মহানগর যুবদলের আহবায়ক নজীবুর রহমান নজীব, সাহাব উদ্দীন, মিলাদ আহমদ, কামরুল হাসান শাহীন,হুমায়ুন আহমদ মাসুক, তারেক কালাম,সিদ্দিকুর রহমান পাপলু, আব্দুল আহাদ খান জামাল , আরিফ ইকবাল নেহাল, আবুল কাসেম,শামীম আহমদ, জয়নাল আহমদ রানু, মহানগর যুবদলের সদস্য সচিব শাহ নেওয়াজ বক্ত তারেক ও জেলা সদস্য সচিব মকসুদ আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, প্রায় দেড়যুগ পর গত শুক্রবার সিলেট জেলা ও মহানগর যুবদলের নয়া আহ্বায়ক কমিটি গঠন করা হয়। শুক্রবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান পাপলুকে আহ্বায়ক করে ২৯ সদস্যের জেলা কমিটি ও সাবেক ছাত্রনেতা নজিবুর রহমান নজিবকে আহ্বায়ক করে ২৭ সদস্যের মহানগর কমিটি ঘোষণা করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: