সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইপিএলে মুশফিকদের না নেয়ার পেছনে অন্যরকম গন্ধ পাচ্ছেন আকাশ! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক:: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আরও বাংলাদেশি ক্রিকেটার দেখতে চান ভারতীয় সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তিনি মনে করেন, বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় এ লিগে আরও টাইগার ক্রিকেটারের সুযোগ পাওয়া উচিত। বিশেষ করে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ আইপিএলে কেন দল পান না? এর উত্তর খুঁজে পাচ্ছেন না এ ক্রিকেট বিশ্লেষক।

সম্প্রতি ইউটিউবে এক ভিডিওবার্তায় আকাশ বলেন, বাংলাদেশে অনেক খেলোয়াড় আছেন, যারা আইপিএলের বিভিন্ন দলে খেলার যোগ্যতা রাখেন। নেপথ্যে যুক্তিও দাঁড় করিয়েছেন তিনি। লাল-সবুজ জার্সিধারীদের বেশ কয়েকজন ক্রিকেটার ভালো খেলেন এবং ম্যাচের পরিস্থিতি বেশ বোঝেন বলে মন্তব্য করেছেন এ ধারাভাষ্যকার।

আকাশ বলেন, বাংলাদেশের কি এমন কিছু খেলোয়াড় নেই, যাদের আমরা সুযোগ দিতে পারি? নাকি অন্য কোনো কারণ আছে, যে অদৃশ্য কারণে সুযোগ পান না তারা? দলটিতে বেশ কয়েকজন খেলোয়াড় আছেন, যাদের আইপিএল দলগুলোর সঙ্গে সামঞ্জস্যতা আছে। কারণ তারা ভালো খেলেন। ম্যাচের পরিস্থিতি দারুণভাবে বোঝেন।

বাংলাদেশের মুষ্টিমেয় ক্রিকেটার আইপিএল নিলামে নাম দেন। যারা দেন তাদের বেশিরভাগই থাকেন অবিক্রীত। এখন পর্যন্ত মাত্র ছয় বাংলাদেশি ক্রিকেটার আইপিএলে খেলেছেন। সাকিব আল হাসান নিয়মিত খেলে থাকেন এ টুর্নামেন্টে। এ ছাড়া মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা ও আবদুর রাজ্জাক এ টুর্নামেন্টে খেলেছেন।

আইপিএলের আগামী আসরে আরও বাংলাদেশি ক্রিকেটারকে সুযোগ দেয়া উচিত বলে মনে করেন আকাশ। তিনি বলেন, অবশ্য নিলামে কিছু টাইগার ক্রিকেটারের নাম আসে। তবে এলেও তাদের কেউ নেন না। আইপিএলে সাকিব নিয়মিত খেলেন। মোস্তাফিজকে দুই-এক বছর খেলতে দেখেছি। আমরা মাশরাফিকে দেখেছি। তারা সবাই ভালো খেলেছে। সেই সূত্রে আরও সুযোগ পাওয়ার কথা তাদের।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে মাহমুদউল্লাহকে বিশেষভাবে পছন্দ করেন আকাশ। এর আগেও বিভিন্ন ভিডিওবার্তায় তাকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি। এ অলরাউন্ডারকে ফিনিশারের ভূমিকায় আইপিএলে চান সাবেক এ ভারতীয় ব্যাটসম্যান। কারণ অনেক দলই ফিনিশার খোঁজে। এ জন্য দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড কিংবা ইংল্যান্ড থেকে খেলোয়াড় ভাড়া করে। তবে বাংলাদেশের দিকে তাকান না কেউ।

এ জন্য আইপিএলের দলগুলোর সমালোচনা করেন আকাশ। তিনি বলেন, মাহমুদউল্লাহ এমন একজন খেলোয়াড়, যিনি ১৫ বলে ২৫ রান করতে পারেন। দুই-এক ওভার বোল করতে পারেন। আমি খুব হতাশ তাকে কেউ কেনেন না। ওকে অবশ্যই কারও না কারও কেনা উচিত।

আকাশের পছন্দের পরের তালিকায় আছেন মুশফিক। তার মতে, আইপিএলের যেকোনো দল উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে তাকে দলে ভেড়াতে পারে। মিডলঅর্ডারে উনি ম্যাচ জেতানোর ভূমিকায় থাকতে পারবেন। সেই সঙ্গে আবারও মোস্তাফিজকে দেখার ইচ্ছা পোষণ করেছেন তিনি।

আকাশ বলেন, মুশফিক স্পিন খুব ভালো খেলে। উইকেট কিপিংও দারুণ করে। টু ডায়মেনশনাল প্লেয়ার উনি। সুইপ-কাট খুব ভালো খেলেন। ক্রিকেট খেলাটা দারুণ বোঝেন। মিডলঅর্ডারে ম্যাচ জেতানোর মতো ক্রিকেটার মিস্টার ডিপেন্ডেবল। ফিজকে আবার আইপিএল খেলতে দেখতে চাই। হ্যাঁ, এখন তার ফিটনেসে কিছু সমস্যা আছে। এ ছাড়া ওর দল না পাওয়ার কোনো কারণ দেখি না। এখনও তার কাটার-স্লোয়ার-ইয়র্কার কার্যকরী।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: