সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাঝ আকাশে বিমানে আগুন, অল্পের জন্য বাঁচলেন প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক:: বড় ধরনের বিমান দুর্ঘটনা থেকে অল্পের জন্য বেঁচে ফিরলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তাকে বহনকারী জাপানের সরকারি বিমানটি মাঝ আকাশে ওড়ার সময় হঠাৎ করেই এতে আগুন ধরে যায়। তবে ক্রুরা দ্রুত সেই আগুন নিভিয়ে ফেলেন। ফলে কোনো রকম বিপদ ছাড়াই গন্তব্যে পৌঁছান প্রধানমন্ত্রী শিনজো আবে।

জানা যায়, রোববার আসিয়ান সম্মেলনে যোগ দিতে বিশেষ বিমানে করে টোকিও থেকে ব্যাংকক যাচ্ছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তার সফরসঙ্গী হিসেবে বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা ও সাংবাদিকরাও ছিলেন। বোয়িং ৭৭৭-৩০০ ইআর ফ্লাইটটি আকাশের মাঝ আকাশে উঠার পর অকস্মাৎ বিমানটিতে আগুন ধরে যায়। কিন্তু বিমান কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। পরে ওই আগুন লাগার কথা ঘোষণা করেন এক ফ্লাইট অ্যাটেনডেন্ট।

আগুনের সূত্রপাত হয়েছিলো বিমানটির কিচেনের একটি ওভেন থেকে। কোনো কারণে ওভেনটিতে শর্ট সার্কিট হয়ে আগুন ধরে যায়। যন্ত্রটি থেকে ধোঁয়া বেরতে দেখে ছুটে যান কর্মীরা। আগুন নেভাতে মজুত অগ্নিনির্বাপণ যন্ত্র থেকে ফোম স্প্রে করে দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়। মাত্র ১০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তাই এতে কোনো বড় ক্ষতি হয়নি। ফলে এ যাত্রায় বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেলেন শিনজো আবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: