সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪৫ বসন্ত পেরিয়ে প্রিয়দর্শিনী মৌসুমী

বিনোদন ডেস্ক:: যে প্রিয়মুখ দর্শনে মানুষের চোখ জুড়ায়, মন কেমন কেমন করে কিংবা যুবকের বুকের বামপাশে জমা হয় একরাশ উদাসী দীর্ঘশ্বাস- তিনিই তো প্রিয়দর্শিনী। হ্যাঁ, ঢাকাই ছবিতে দুই দশকেরও বেশি সময় ধরে দর্শক মুগ্ধ করে এই উপমাটি তিনি নিজের করে নিয়েছেন। তিনি চিত্রনায়িকা মৌসুমী। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সবথেকে বেশী তুুমুল জনপ্রিয় এই অভিনেত্রী। রেকর্ড সংখ্যায় এক যুগে অভিনয় করেছেন একশত’রও বেশি ছবিতে। অভিনয় আর ব্যক্তিত্ব গুণেই আজও সকলের মনে প্রিয়দর্শিনী হয়ে রয়েছেন তিনি।

আজ শনিবার, (৩ নভেম্বর) এই নন্দিত চিত্রনায়িকার জন্মদিন। জীবনের ৪৫ বসন্ত পেরিয়ে আজ ৪৬তে পা রাখলেন এই নন্দিনী। জন্মদিন উপলক্ষে গতরাত থেকেই ভক্ত অনুরাগীদের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি। জন্মদিনের প্রথম প্রহরেই দিনটিকে স্মরণীয় করে রাখতে ঢাকা থেকে দূরে নরসিংদীর একটি রিসোর্টে কেক কেটে উদযাপন করেন ওমর সানী ও মৌসুমী। সঙ্গে ছিলেন এই দুই তারকার ফ্যান ক্লাবের সদস্যরা, পরিবারের লোকজন ও ঘনিষ্ঠজনরা।

জন্মদিন উপলক্ষে আজ বিভিন্ন স্থানে দোয়ার আয়োজন করা হয়েছে বলে জানান মৌসুমীর স্বামী ও চিত্রনায়ক ওমর সানী।

মৌসুমী বলেন, ‘দেখতে দেখতে জীবনের অনেকটা সময় পেরিয়ে গেছে। আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা যে তিনি আমাকে সুন্দর একটি জীবন দিয়েছেন। সুন্দর একটি পরিবারে জন্ম নিয়েছি। স্বামী, সন্তানদের নিয়ে বেশ সুখে আছি। জীবন চলার পথে প্রতিটি মুহুর্তে আমি আমার বাবা মাকে অনুভব করি। এবারের জন্মদিনে আম্মা পাশে নেই, আম্মাকে তাই খুব মিস করবো। আমার স্বামী ওমর সানী, দুই সন্তান ফারদিন ফাইজা’কে নিয়ে এবারের জন্মদিন একেবারেই একান্তে কাটাবো। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে, আমাদের সবাইকে ভালো রাখেন, সুস্থ রাখেন।’

মৌসুমীর পুরো নাম আরিফা পারভীন মৌসুমী। ১৯৭৩ সালে ৩ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন তিনি। বাবা নাজমুজ্জামান মনি ও মা শামীমা আখতার জামান। ছোটবেলা থেকেই একজন অভিনেত্রী এবং গায়িকা হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। এরপর ‘আনন্দ বিচিত্রা ফটো বিউটি কনটেস্ট’ প্রতিযোগিতায় বিজয়ী হন মৌসুমী, যার ওপর ভিত্তি করে তিনি ১৯৯০ সালে টেলিভিশনের বাণিজ্যিক ধারার বিভিন্ন অনুষ্ঠান নিয়ে হাজির হন।

মৌসুমী অভিনীত প্রথম ছায়াছবি কেয়ামত থেকে কেয়ামত। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত এই ছবির মাধ্যমে রূপালি পর্দায় অভিষেক ঘটে তার। প্রথম ছবিতেই জুটি বেঁধেছিলেন অমর নায়ক সালমান শাহের সঙ্গে। প্রথম ছবিতেই বাজিমাত করেন এই জুটি। তারপর অসংখ্য সিনেমায় অভিনয় করে দর্শকপ্রিয়তা পান।

এরপর ১৯৯৬ সালের ২ আগস্ট জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানীর সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) এবং ফাইনা (মেয়ে) নামের দুই সন্তান রয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: