সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হট্ট ব্রাহ্ম সমাজের আয়োজনে রবীন্দ্র আগমনের শতবর্ষপূর্তি অনুষ্ঠান ৫ নভেম্বর

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সিলেটের সারস্বত সমাজ ও নানা স্তরের প্রতিনিধিদের আমন্ত্রণে ১৯১৯ সালের নভেম্বর মাসে সিলেট এসেছিলেন। ৪ দিনের সিলেট সফরকালে শ্রীহট্ট ব্রাহ্ম সমাজের আমন্ত্রণে ৫ নভেম্বর এবং শ্রীহট্ট মহিলা সমিতির অনুষ্ঠানে ৬ নভেম্বর তিনি বন্দরবাজারস্থ ব্রহ্ম মন্দিরে এসেছিলেন। রবীন্দ্র আগমনের সেই ঐতিহাসিক ঘটনাকে বিশেষভাবে স্মরণ করার জন্য ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার শ্রীহট্ট ব্রাহ্ম সমাজ সিলেটে রবীন্দ্র আগমনের শতবর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানমালায় রয়েছে বন্দরবাজারস্থ ব্রহ্ম মন্দিরে সকাল সাড়ে ৮টায় ‘শব্দে-ছন্দে রবীন্দ্র স্মরণ’। সন্ধ্যা ৬টায় রিকাবীবাজারস্থ কবি কাজী নজরুল অডিটোরিয়ামে ‘আজি এ আনন্দ সন্ধ্যা’ শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাক্তন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। আলোচনা করবেন দুই বাংলার দুই খ্যাতকীর্তি রবীন্দ্র গবেষক ভারতের গোহাটি বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের প্রাক্তন ডীন ঊষা রঞ্জন ভট্টাচার্য্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক গোলাম মুস্তাফা।

সাংস্কৃতিক আয়োজনে থাকছে প্রতীক এন্দ ও অনিমেষ বিজয় চৌধুরীর পরিচালনায় সঙ্গীতানুষ্ঠান, সিলেটের নৃত্যশৈলীর পরিবেশনায় নৃত্যনাট্য ‘চন্ডালিকা’ ও সুকান্ত গুপ্তের পরিচালনায় শ্রæতি আবৃত্তি বিভাগের পরিবেশনা। এছাড়া অনুষ্ঠানে কবি ও গবেষক মোস্তাক আহমাদ দীনের সম্পাদনায় সংকলন ‘পূর্বাপর’ এর মোড়ক উন্মোচন করবেন অতিথিবৃন্দ। শ্রীহট্ট ব্রাহ্ম সমাজের পক্ষে সভাপতি বেদানন্দ ভট্টাচার্য্য ও সম্পাদক বিজয় কৃষ্ণ বিশ্বাস সিলেটবাসীকে অনুষ্ঠানে উপস্থিত থাকার সাদর আমন্ত্রণ জানিয়েছেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: