সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চলন্ত ট্রেনেই সন্তানের জন্ম

নিউজ ডেস্ক:: যাত্রীদের সহায়তায় চলন্ত ট্রেনেই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। গত বুধবার এমনই ঘটনা ঘটেছে ভারতের আজিমগঞ্জ-কাটোয়া লোকালে।

চলন্ত ট্রেনের কামরার ভিড়েই এক নারী প্রসব যন্ত্রণায় ছটফট করতে শুরু করেন। তা দেখে অসহায় হয়ে পড়েন ওই নারীর মা। শেষে ওই কামরায় থাকা নারী এবং পুরুষ, সব যাত্রী মিলে প্রসবের ব্যবস্থা করেন। এরপর ওই নারী কন্যা সন্তানের জন্ম দেন।

মুর্শিদাবাদের বেলডাঙা ২ ব্লকের বাছারা গ্রামের বাসিন্দা সাহিনা বিবি জানান, সকাল ৯টা নাগাদ অন্তঃসত্ত্বা মেয়ে বানেরা বিবিকে নিয়ে কাটোয়া মহকুমা হাসপাতালে যাওয়ার জন্য বাজারসউ স্টেশন থেকে ট্রেনে চড়েন। কিন্তু ট্রেনে ওঠার মিনিট ৩০ পরেই তীব্র হয় প্রসব যন্ত্রণা। তখন এগিয়ে আসেন সবিতা চৌধুরী, কলিমা বিবি-সহ কামরায় থাকা অন্য নারীরা। পুরুষ যাত্রীরাও জায়গা ফাঁকা করে দেন। সঙ্গে থাকা শাড়ি, চাদর দিয়ে ঘিরে ফেলা হয় ওই নারীর চারপাশ। খানিক বাদে সেখানেই শোনা যায় নবজাতকের কান্নার আওয়াজ।

সকাল ১০টা নাগাদ কাটোয়া স্টেশনে ট্রেনটি ঢুকলে পুরুষ যাত্রীরা জিআরপি-কে ঘটনার কথা জানান। সঙ্গে সঙ্গে নারী রেল পুলিশ বানেরাকে ট্রেন থেকে নামিয়ে ভ্যানে করে কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করায়।

পরে মা ও মেয়ে, দু’জনেই সুস্থ আছেন বলে জানান হাসপাতালের চিকিৎসক আরএন মণ্ডল।

ঘটনার পরে সবিতারা বলেন, বুঝতে পেরেছিলাম, সময় নেই। তাই আমরাই প্রসব করিয়েছি।

এ ঘটনায় চিকিৎসকরাও যাত্রী ও জিআরপি-কে অভিনন্দন জানিয়েছেন। তারা বলেন, দেরি হলে বিপত্তির আশঙ্কা ছিল। সকলকে ধন্যবাদ জানিয়েছেন রামনগর-কাদখালি গ্রামের ২২ বছর বয়সী বানেরা ও তার মা সাহিনা।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: