সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২১ সেকেন্ড আগে
বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইংল্যান্ডের এমপি নির্বাচনে লড়বেন জগন্নাথপুরের মেয়ে

ওয়াহিদুর রহমান ওয়াহীদ,জগন্নাথপুর:: ইংলেন্ডের আগামী জাতীয় নির্বাচনে লেবার পার্টির মনোনীত প্রার্থী হয়ে এমপি পদে লড়বেন সুনামগঞ্জের জগন্নাথপুরের মেয়ে আফসানা বেগম।

গত রোববার (২৭ অক্টোবর) লেবার পার্টির প্রার্থী হিসেবে তাঁকে চুড়ান্ত করা হয়েছে। আফসানা বেগম জগন্নাথপুর পৌরশহরের লুদুরপর গ্রামের মনির উদ্দীনের মেয়ে। মনির উদ্দীন টাওয়ার হ্যামলেটস’র সাবেক মেয়র ছিলেন।
যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথপুরের কয়েকজন প্রবাসি জানান, ব্রিটেনের ইস্ট লন্ডনের পপলার এন্ড লাইম হাউজ আসন থেকে এবার লেবার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন লাভ করেছেন ব্রিটেনে জন্ম নেয়া আফসানা বেগম। লেবার দলের এই আসনটিতে টানা ২২ বছর এমপি ছিলেন সাবেক মন্ত্রী জিম ফ্রিজ পেট্রিক। জিম ফ্রিজ পেট্রিক রাজনীতি থেকে অবসর নেয়ায় দল সিন্ধান্ত নেয় এই আসনে একজন মহিলাকে মনোনয়ন দেয়া হবে। দলীয় মনোনয়ন দৌঁড়ে একাধিক প্রার্থী থাকলেও এতে লেবার মেম্বারদের সরাসরি ভোটে আফসানা বেগম চূড়ান্ত ভাবে বিজয়ী হন। তাঁর প্রাপ্ত ২৮১ ভোট। বাংলাদেশি বংশোদ্ভূত জগন্নাথাপুরের মেয়ে আফসানা বেগম লেবার পার্টির দলীয় মনোনয়ন পাওয়ায় জগন্নাথপুরসহ যুক্তরাজ্যের বসবাসরত বাঙ্গালি কমিউনিটিদের মধ্যে আনন্দ উৎসব বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে অভিনন্দনের ঝর।

জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর লুদরপুর গ্রামের মামুন আহমদ জানান, আফসানা বেগম শুধু আমাদের এলাকা কিংবা জগন্নাথপুর উপজেলাকে আলোকিত করেননি, তিনি বাংলাদেশে নাম উজ্জ্বল করেছেন।

যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জগন্নাথপুরের সৈয়দপুর গ্রামের প্রবাসি সৈয়দ সাজিদুর রহমান ফারুক জানান, আফসানা বেগম আমাদের জগন্নাথপুরের মেয়ে। ব্রিটেনের মাঠিতে তিনি গর্বিত করেছেন আমাদেরকে। তিনি বলেন, আফসানার বাবা প্রয়াত মনির উদ্দিন লেবার দলের মেম্বার এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মেয়র এবং কাউন্সিলার ছিলেন। বাবা অনুপ্রেরণায় আফসানা রাজনীতিতে আসেন। আফসানা দলীয় মনোনয়ন পাওয়ায় বাঙ্গালিদের প্রত্যাশা বেড়েছে। আমি তাঁর সফলতা কামনা করছি। ## ওয়াহিদুর রহমান ওয়াহীদ।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: