সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ১০০ দিনের কাউন্টডাউন

নিউজ ডেস্ক:: ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এদিন থেকেই মুজিববর্ষ উদযাপন শুরু হবে। তবে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে তার জন্মদিনের ১০০ দিন আগে থেকে শুরু হবে ক্ষণগণনার পালা।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক বৈঠক শেষে কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের এ কথা বলেন। সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হয়ে আসছে। অন্যান্য বছরের মতো ২০২০ সালের এ দিনেও সারা দিনব্যাপী শিশুদের জন্য ছবি আঁকার প্রতিযোগিতাসহ নানা আয়োজন থাকবে। এজন্য একশ দিন আগে থেকে ঢাকাসহ সারাদেশে শুরু হতে যাচ্ছে কাউন্টডাউন।

একইভাবে ১৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান শুরুর সঙ্গে সঙ্গে সারাদেশে একযোগে অনুষ্ঠানটির সম্প্রচার করা হবে। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে ইতিহাসভিত্তিক তথ্য ও ছবির প্রদর্শনী, বাংলাদেশের গর্বের উপাদান ডিসপ্লেসহ আকর্ষণীয় আলোকসজ্জা, আতশবাজির আয়োজন থাকবে।

সভায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের উপস্থিতিতে ঢাকার দুই সিটি করপোরেশনসহ সারাদেশের সব সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিকনির্দেশনা দেওয়া হয়। সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। বাসস।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: