সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেসবুকের গুজবে কান না দিতে বললেন নবীগঞ্জের নয়া ওসি

ইকবাল হোসেন তালুকদার:: ফেসবুক হ্যাক, ফেইক আইডি ও ফেসবুকে অপ-প্রচার এবং গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সাধারণ মানুষকে সচেতন করতে নবীগঞ্জের জনপ্রতিনিধি, কর্মরত সাংবাদিকবৃন্দ, শিক্ষকবৃন্দ, আলেম সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে মতবিনিময় করেছেন নবীগঞ্জ থানার নবাগত অফিসার ইনচার্জ আজিজুর রহমান।

গতকাল বুধবার বিকেলে নবীগঞ্জ থানা প্রাঙ্গনে থানার সেকেন্ড অফিসার সামছুল ইসলামের উপস্থাপনায় উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. গতি গোবিন্দ দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, পৌরসভার প্যানেল মেয়র ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম সালাম, মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ইয়াওর মিয়া, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমদ চৌধুরী, পৌর খেলাফত মজলিসের সভাপতি ও আনোরুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওঃ শাহ আলম, প্রধান শিক্ষক আলী আমজদ মিলন।

উপস্থিত ছিলেন সাংবাদিক মুরাদ আহমদ, সরওয়ার শিকদার, সেলিম তালুকদার, আলমগীর মিয়া, মতিউর রহমান মুন্না, মহিবুর রহমান চৌধুরী তছনু, শওকত আলী, দারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাহবুবুর রহমান, মাওঃ গউছ আহমেদ, হাফিজ ইয়াছিন আহমেদ, মাওঃ রাশেদ আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মহিনুর রহমান ওহি, সিএনজি শ্রমিক নেতা মিন্টু চৌধুরী ও রায়হান চৌধুরী প্রমূখ।

এ সময় ওসি বলেন ইদানিং ফেসবুক হ্যাকিং এর ঘটনা বৃদ্ধি পেয়েছে এবং মোবাইল-সিম ক্লোন এর ঘটনাও ঘটছে। বিভিন্ন সময় দুস্কৃতিকারীরা ফেসবুক আইডি হ্যাক করে ও ফেইক আইডি খুলে বিভ্রান্তিকর নানান পোষ্ট করছে। এতে অনেকেই বুঝে না বুঝে শেয়ার করে এবং উস্কানিমূলক কমেন্ট করে ফলে সামাজিক শৃংখলা ভঙ্গ হয়ে অস্তির পরিবেশ তৈরী হয়।

সম্প্রতি নাসিরনগর, ভূলাসহ বিভিন্ন এলাকায় ধর্মকে পূজি করে সাম্প্রদায়িক দাঙ্গার সৃষ্টি হয়। এসব ঘটনার ফলে সংশ্লিষ্ট এলাকাসহ সমাজ ও রাষ্ট্রের উপর চাপ সৃষ্টি হয়। ফেসবুকের বিভিন্ন বিভ্রান্তিকর পোষ্ট যাচাই বাচাই না করে লাইক-কমেন্ট ও শেয়ার না করা এবং এসব উস্কানিমূলক পোষ্ট সর্ম্পকে সবাইকে আরো সচেতন হওয়ার পাশাপাশি ভূয়া পোষ্ট দেখে আবেগ আপ্লুত হয়ে আন্দোলন কর্মসূচির ডাক না দেয়ার আহবান জানান ওসি।

বিভিন্ন সময় অনেকের সিম কোন করে সাহায্য চাওয়া, চাঁদাদাবী ও অশ্লিল ম্যাসেজসহ সন্দেহজনক কোন আচরন করলে তাৎক্ষকনিকভাবে প্রশাসনকে অবগত করার জন্যও আহবান জানান নবাগত এই অফিসার ইনচার্জ আজিজুর রহমান।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: