সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নলকূপের পাইপ থেকে নির্গত গ্যাসে চলছে রান্না

নিউজ ডেস্ক:: বরিশালের বারেকগঞ্জ উপজেলার পৌরসভার ৮নং ওয়ার্ডে গভীর নলকূপ বসাতে গিয়ে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। ওই গ্যাস দিয়ে চলছে ঘরের রান্নার কাজ। মঙ্গলবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করবেন বলে জানিয়েছেন ইউএনও।

নলকূপ বসানো শ্রমিকদের প্রধান আব্দুর রহমান বলেন, গভীর নলকূপ বসানোর জন্য গর্ত করা শুরুর পর থেকেই গ্যাস চাপ অনুভব করি আমরা। তবে দুই শ ফুট নীচে গেলে এ চাপ বাড়তে থাকে। তবে ওই সময় গ্যাসের বিষয়টি আমাদের মাথায় আসেনি। আমাদের ধারণা ছিল মাটির জন্য হয়তো এমনটি হচ্ছে। পরবর্তীতে ৮ শ ফুট যাওয়ার পর আমরা গ্যাসের বিষয়টি নিশ্চিত হই। এমনকি আগুন জ্বালিয়ে তা পরীক্ষা করি। এরপর নলকূপ বাদ দিয়ে সেখানে চলছে রান্নার কাজ।

৮নং ওয়ার্ডের কাউন্সিলরন আলিম জমাদ্দার বলেন, গত এক সপ্তাহ পূর্ব থেকেই খালেক মোল্লার বাড়িতে গভীর নলকূপ বসানোর কাজ শুরু হয়। ২ শ ফুট নীচে যাওয়ার সময় গ্যাসের চাপ অনুভব করে নলকূপের মিস্ত্রিরা। এরপর ৮ শ ফুট গভীরে যাওয়া পর গ্যাস ওঠা শুরু হয়। সোমবার থেকে গ্যাসের চাপ বাড়তে থাকে। এরপর ওই বাড়ির মহিলারা ইট দিয়ে চুলা বানিয়ে সেখানে আগুন ধরিয়ে রান্নার কাজ শুরু করেন। গ্যাসের চাপ ভালো থাকায় রান্নার কাজ সহজেই হচ্ছে বলে জানতে পেরে সরেজমিয়ে গিয়ে বিষয়টি নিশ্চিত হওয়ার পর ইউএনওকে বিষয়টি অবহিত করা হয়।

কাউন্সিলর আরো জানান, গত মঙ্গলবার বিকেলে ইউএনও মাধবী রায় ও সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। ইউএনও পরিদর্শনের বিষয়টি স্বীকার করে জানান, যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: