সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই মাস পর খুলে দেয়া হলো ঐতিহ্যবাহী ক্বিন ব্রিজ

ডেইলি সিলেট ডেস্ক:: দক্ষিণ সুরমাবাসীর আল্টিমেটাম ও বিশিষ্টজনদের দাবির প্রেক্ষিতে প্রায় দুই মাস বন্ধ থাকার পর অবশেষে সিলেটের প্রবেশদ্বার খ্যাত ঐতিহ্যবাহী ক্বিন ব্রিজ খুলে দেয়া হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ৮টায় ব্রিজের দুই পাশের গ্রিল কেটে আনুষ্ঠানিক ভাবে খুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন কোতোয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) নির্মলেন্দু চক্রবর্তী, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র দেওয়ান তৌফিক বক্স লিপন, মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র রোকসানা বেগম শাহনাজ, কাউন্সিলর আজম খান প্রমুখ।

এসময় উপস্থিত জনপ্রতিনিধিরা জানান- ক্বিন ব্রিজ খুলে দিলেও ইঞ্জিনচালিত কোন যানবাহন এর উপর দিয়ে চলাচল করতে পারবে না। শুধুমাত্র রিকশা, বাই সাইকেল, ভ্যান ও ঠেলাগাড়ি চলাচলের জন্য ব্রিজ খুলে দেয়া হয়েছে। তবে কোন অবস্থাতেই ব্রিজের উপর দিয়ে ইঞ্জিনচালিত কোন যান চলাচল করতে দেয়া হবে না।

এ ব্যাপারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুবই সতর্ক এবং কঠোর থাকবে। এই সিদ্ধান্ত যথাযথভাবে বাস্তবায়নে দক্ষিণ সুরমা বাসীসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তারা।

এর আগে গত সোমবার রাতে নগরভবনে দক্ষিণ সুরমার বিভিন্নস্তরের জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ক্বিন ব্রিজ খুলে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।

গত ১ সেপ্টেম্বর থেকে ক্বিন ব্রিজ দিয়ে সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল। সংস্কার কাজ করার জন্য সিটি কর্পোরেশন, সড়ক ও জনপথ বিভাগ এবং ট্রাফিক বিভাগ মিলে ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ রেখেছিল।

প্রসঙ্গত, ব্রিটিশ আমলে ১৯৩৩ সালে সুরমা নদীর ওপর এই ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ব্রিজটির নির্মাণ শেষে ১৯৩৬ সালে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়। আসাম প্রদেশের তৎকালীন গভর্নর মাইকেল ক্বিনের নামে এই সেতুর নামকরণ করা হয় ক্বিন ব্রিজ।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: