সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩৭তম বিসিএসের নন-ক্যাডার পদের ফল প্রকাশ

নিউজ ডেস্ক:: ৩৭তম বিসিএসের নন–ক্যাডার থেকে আরও ৭৮৭ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) এক সভা শেষ এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে। এ নিয়ে এ বিসিএসে নন–ক্যাডার থেকে ১ হাজার ৫৭৭ জনকে নিয়োগ দেওয়া হলো।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, কমিশন সভায় ৩৭তম বিসিএস থেকে (১০তম-গ্রেড) নন-ক্যাডারে ৭৮৭জন নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। আরো যারা অপেক্ষমাণ আছেন, শুণ্য পদের চাহিদা থাকা সাপেক্ষে তাদেরও নিয়োগের সুপারিশ করা হবে।

পিএসসির পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার ২য় শ্রেণির (১০ম গ্রেড) পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে। নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৭তম বিসিএস-এ অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদসমূহের নিয়োগবিধির ভিত্তিতে মঙ্গলবার অনুষ্ঠিত কমিশনের বিশেষ সভায় ৭৮৭ জন প্রার্থীকে বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের নন-ক্যাডার ২য় শ্রেণির (১০ম গ্রেড) পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে। ফলাফল কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

যেসব পদে নিয়োগ দেওয়া হয়েছে, এর মধ্যে আছে সহকারী রাজস্ব কর্মকর্তা ৩৮৭ জন, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৭৭ জন, সিএজি অফিসের অধিক্ষক ৮০ জন, পরিবেশ পরিদর্শক ২৮ জন, শ্রম পরিদর্শক ১৮ জন। এগুলো সব কটিই ১০ গ্রেডের পদ।

এ নিয়ে এই বিসিএসে থেকে ৬৯২ জনকে প্রথম শ্রেণিতে ও ৮৮৫ জনকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেওয়া হলো। ৩৭তম বিসিএসে ৩ হাজার ৪৫৪ জনকে নন–ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়। পদ পাওয়া সাপেক্ষে তাঁদের নিয়োগ দেওয়া হবে বলে পিএসসি সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, ৩৭তম বিসিএস থেকে প্রথম/দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদের জন্য আবেদনকারী ২২৬২ প্রার্থীদের মধ্য থেকে এ যাবত প্রথম শ্রেণির (৯ম গ্রেড) নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) নন-ক্যাডার পদে ৮৮৫ প্রার্থীকে কমিশন কর্তৃক সুপারিশ করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: