সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিজিতের কৃতিত্বে গর্বিত ভারত: মোদি

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। দেশজুড়ে উচ্ছ্বাসের মধ্যেই গত শনিবার দিল্লিতে পা রাখেন অভিজিৎ। এরপর মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। নিজের টুইটার হ্যান্ডলে প্রধানমন্ত্রী নিজেই সে কথা জানান।

অভিজিতের সঙ্গে সাক্ষাতের পর এ দিন নিজের টুইটার হ্যান্ডলে মোদি লেখেন, ‘নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ হল। খুব ভালো আলোচনা হয়েছে। মানবজাতির ক্ষমতায়ন নিয়ে তার আবেগ লক্ষ্যণীয়। বিভিন্ন বিষয়ে তার সঙ্গে সুষ্ঠু ও সবিস্তার আলোচনা হয়েছে। ভারত তার কৃতিত্বে গর্বিত। ভবিষ্যৎ কর্মসূচির জন্য তাকে শুভেচ্ছা জানাই।’

অভিজিৎ নোবেল পাচ্ছেন ঘোষণা হওয়ার পর থেকেই অগুনিত মানুষ তাকে শুভেচ্ছা জানিয়েছেন। লোকসভা নির্বাচনের আগে ‘ন্যায় প্রকল্পে অভিজিৎ তাদের সাহায্য করেছিলেন বলে জানান কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও। দেরিতে হলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যদিও বা শুভেচ্ছা জানান, কিন্তু অভিজিৎ সম্পর্কে নানা নেতিবাচক মন্তব্য করতে থাকেন বিজেপি নেতারা। নোবেলজয়ী অভিজিৎয়ের চিন্তা-ভাবনাকে ‘বামঘেঁষা’ বলে উল্লেখ করেন কেউ কেউ। আবার ‘স্ত্রী বিদেশি হলেই নোবেল পাওয়া যায়,’ বলেও কটাক্ষ করেন বিজেপি নেতারা।

তবে বরাবরই বিতর্ক এড়িয়ে গিয়েছেন অভিজিৎ। বরং ‘ন্যায়’প্রকল্পে শুধুমাত্র কংগ্রেসকেই সাহায্য করেননি, নরেন্দ্র মোদি মুখ্যমন্ত্রী থাকাকালীন গুজরাট সরকারের হয়েও কাজ করেছেন বলে জানিয়ে দেন তিনি। মোদি সরকার চাইলে অর্থনৈতিক ক্ষেত্রে ফের তাদের সাহায্য করতে প্রস্তুত বলেও জানান অভিজিৎ। তারপরেই এ দিন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান।

মঙ্গলবার সন্ধ্যায় তার কলকাতায় আসার কথো রয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: