সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পদত্যাগ করছেন কোয়াব নেতারা

স্পোর্টস ডেস্ক:: পারিশ্রমিক বাড়ানো সহ ক্রিকেটারদের যাবতীয় সুবিধা আদায়ের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট টিমের খেলোয়াড়রা। বিসিবির চুক্তিতে থাকা ক্রিকেটার ও ঘরোয়া লিগের খেলোয়াড়রা মিলে সোমবার এই দাবি উত্থাপন করেছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। একাডেমি প্রাঙ্গণে মুশফিক,তামিম, সাকিব সহ একে একে সবাই বিভিন্ন দাবি তুলে ধরেন। ১১ দফা দাবি না মানা অবধি সব ধরনের ক্রিকেট খেলা, ক্যাম্প, অনুশীলন থেকে বিরত থাকবেন জাতীয় দলের ক্রিকেটাররা। এমতাবস্থায় বেশ অস্থিতিশীলতাই দেখা দিয়েছে বাংলাদেশের ক্রিকেটে।

সঙ্কট মোকাবেলার জন্য জরুরী বৈঠকের আয়োজন করেছে বিসিবি। সবার আগে দুপুরের বৈঠকে যোগ দিতে বিসিবিতে এসে হাজির হলেন পরিচালক আকরাম খান। সোমবার তিনি ছিলেন চট্টগ্রামে। জরুরি ডাক পেয়ে ঢাকায় উড়ে এসেছেন। সেখান থেকেই বিসিবিতে হাজির।

বাংলাদেশের ক্রিকেটারদের প্রথম দাবিই ছিল ক্রিকেট এসোসিয়েশন অব বাংলাদেশ বা কোয়াব এর সভাপতি ও সাধারণ সম্পাদকের পদত্যাগ। মেয়াদ উত্তীর্ণ হওয়া কোয়াবের নতুন নির্বাচন দাবি করেছেন ক্রিকেটাররা। এই প্রসঙ্গে কোয়াবের বর্তমান সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানান, ‘এটা নিশ্চিত যে আমি কোয়াবের দায়িত্বে আর থাকছি না। আমি সরে আসার সিদ্ধান্ত নিয়েছি। দুপুরে বিসিবির যে বৈঠক আছে, সেই বৈঠকের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছি আমি।’

দেশের শীর্ষস্থানীয় বর্তমান ক্রিকেটাররা কোয়াবের কার্যক্রম ও অবস্থান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এবং কোয়াবের দায়িত্বে থাকা কমিটির পদত্যাগ দাবি করেন। এতে চাপের মুখে পড়ে যান দুর্জয়। অবশেষে তিনি নিয়েছেন পদত্যাগের সিদ্ধান্ত। কোয়াবের জন্য নিজের পকেটের টাকা খরচ করেছেন উল্লেখ করে নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘কোয়াবের জন্য আমি আমার পকেটের টাকাও খরচ করেছি। হ্যাঁ, দায়িত্ব ছাড়তে হলে ছাড়বো, নতুন কেউ এসে দায়িত্ব নিবে এটাই স্বাভাবিক। তবে কারও চাপে পড়ে এমন সিদ্ধান্ত নিচ্ছিনা। কোয়াবের গঠনতন্ত্র আর সংবিধান মেনেই নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে নতুন কাউকে আসতে হবে।’

যদিও বর্তমান ক্রিকেটারদের দাবিদাওয়া বা অধিকার পূরণে কোয়াবকে সক্রিয় দেখা যায়নি সাম্প্রতিক বছরগুলোতে। ক্রিকেটাররা কোয়াবের প্রতি অসন্তোষ প্রকাশ করে কমিটির পদত্যাগ দাবি করেন এবং নতুন নেতৃত্বকে নিজেদের ভোটের মাধ্যমে বাছাই করার দাবি জানান।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: