সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ২৯ সেকেন্ড আগে
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগর প্রাণিসম্পদ অফিসে উত্তোলন করা হয় না জাতীয় পতাকা

ওসমানীনগর প্রতিনিধি:: ত্রিশ লক্ষ শহীদের আত্মদান দু’লক্ষ মা বোনের ইজ্জত আর এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত বাঙ্গালীর স্বাধীনতার মধ্য দিয়ে পৃথীবির মানচিত্রে মাথা উচুঁ করে দাঁড়িয়ে রয়েছে বাংলাদেশ। আর সেই মাতৃভূমির স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের পরিচয় বহন করে আমাদের জাতীয় পতাকা। নবগঠিত ওসমানীনগর উপজেলায় ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত উপজেলা প্রাণিসম্পাদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালে আজ বাংলাদেশের অস্থিতের প্রতীক জাতীয় পতাকা উপেক্ষিত। অত্যন্ত পরিপাটি করে ফ্লাগ স্ট্যান্ড লাগিয়ে রাখা হলেও উত্তেলন করা হয়নি জাতীয় পতাকা। দেশের মানুষের ট্যাক্সের টাকায় বেতন ভাতা নিয়ে সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করে সরকারি অফিসে দেশের স্বাধীনতার প্রতীক জাতীয় পতাকা উত্তোলন না করে প্রতিনিয়ত দৃষ্টতার সাথে অফিস করছেন উপজেলা প্রাণি সম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা সহ সংশ্লিষ্টরা।

সোমবার দুপুর ১২টার দিকে সরজমিন উপজেলা প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালে গিয়ে দেখা যায়, অফিসের সামনে স্থাপিত ফ্লাগ স্ট্যান্ড থাকলেও উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। এ দৃশ্য নাকি প্রতিদিনকার প্রায় প্রতিদিনিই ফ্লাগ স্ট্যান্ডে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা।

এ সময় হাসপাতালে সেবা নিতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় খাশিপাড়া গ্রামের এক ব্যক্তির সাথে আলাপ হলে তিনি জানান, মাঝে মধ্যে প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালে বিভিন্ন সেবা নিতে আসি যত বারই এসেছি জাতীয় পতাকা উত্তোলন করা দেখিনি। প্রতিদিন অফিসের পাশ দিয়ে বাজারে যাওয়া আসা করি কিন্তু দীর্ঘ দিন থেকে জাতীয় পতাকা উত্তালনের দৃশ্যটি চোখে পরেনি।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম বলেন, আমাদের নতুন অফিসতো তাই সব সময় পতাকা উত্তোলন করা হয়নি এখন থেকে শুরু করব। আর আমাদের জেলা অফিসেও সব সময় জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। আমরা শুধু বিশষ দিবস গুলোতে পতাকা উত্তোলন করি। সরকারি অফিসে কি শুধু জাতীয় দিবস গুলোতে পতাকা উত্তোলনের নিয়ম অন্য সময় কি জাতীয় পতাকা তুলতে বারন আছে এমন প্রশ্নের কোনো সঠিক উত্তর দিতে পারেননি কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম।
সিলেট জেলা ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ড. শহিদুল ইসলাম বলেন, এ বিষয়টি আমি খতিয়ে দেখব আর প্রতিদিন যাতে ওসমানীনগর উপজেলা অফিসে নিয়মিত পতাকা উত্তোলন করা হয় সে ব্যাপারে সংশ্লিস্ট কর্মকর্তাকে নির্ধেশ প্রদান করা হবে।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাহমিনা আক্তার বলেন, সরকারি অফিসে নিয়ম অনুযায়ী সব সময় জাতীয় পতাকা উত্তোলন করা নিয়ম। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখব




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: