সর্বশেষ আপডেট : ১ মিনিট ১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাহী ঈদগাহ এলাকায় চলমান ড্রেন সংস্কার ও সড়ক বর্ধিতকরণ কার্যক্রম পরিদর্শন করেছেন মেয়র আরিফ

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট নগরীর ১৭নং ওয়ার্ডের শাহী ঈদগাহ এলাকায় চলমান ড্রেন সংস্কার ও সড়ক বর্ধিতকরণ কার্যক্রম পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। রোববার (২০ অক্টোবর) দুপুরে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ ও এলাকার বিশিষ্টজনদের সাথে নিয়ে তিনি ওই এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে মেয়র জানান, ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ’র সৌন্দর্য বৃদ্ধি করতে চারদিকে ওয়াকওয়ে নির্মাণ করে সেখানে আধুনিক ড্রেন নির্মাণ করা হবে। এছাড়া আল্লাহু পয়েন্টে স্থাপিত শিল্পকর্মকে অপসারণ করে এটিকে আরো আধুনিক ও ধর্মীয় শৈলীতে সাজিয়ে ১৫-২০ ফুট উঁচু করে দৃষ্টিনন্দন একটি শিল্পকর্ম স্থাপনা নির্মাণ করা হবে। ঈদগাহ এলাকার অন্য তিনটি পয়েন্টেও একই ধরনের শিল্পকর্ম স্থাপন করা হবে। ফলে সৌন্দর্যমন্ডিত হবে পুরো শাহী ঈদগাহ এলাকা।

সিসিক’র জনসংযোগ শাখা জানায়, শাহী ঈদগাহ এলাকার সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ঈদগাহের দক্ষিণ পাশে মাহমুদা কলোনী বরাবর পুরো অংশকে সৌন্দর্যের আওতায় নিয়ে আসার জন্য পিচ রাস্তা থেকে উভয়পাশের নিচু জায়গাসমূহে মাটি ভরাট করে পরবর্তীতে টাইলস বসিয়ে এ স্থানটিকে নয়নাভিরাম করে তোলা হবে। এতে করে পথচারি, দর্শনার্থী ও এলাকাবাসী এখানে বিশ্রাম ও শরীরচর্চা করার সুযোগ পাবেন। একই সাথে শাহী ঈদগাহ এলাকার পরিধি বৃদ্ধি পাওয়ার পাশাপাশি ঈদের নামাজের স্থানও বহুলাংশে বৃদ্ধি পাবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদ আহমদ, উঁচাসড়ক জামে মসজিদের মোতওয়াল্লী দিলওয়ার বক্স মিয়া, সাংবাদিক আব্দুল মালিক জাকা, কাজিটুলা ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক মখলিছুর রহমান বাবলুসহ এলাকার বিশিষ্টজনরা।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: