সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিক্ষোভ ঠেকাতে চিলিতে জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক:: চিলির রাজধানী সান্তিয়াগো জুড়ে ছড়িয়ে পড়েছে বিক্ষোভ। বিক্ষোভ নিয়ন্ত্রণে শনিবার সকালে গোটা শহরে জরুরি অবস্থা জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা।

বিবিসি ও রয়টার্স জানিয়েছে, বিক্ষোভে উত্তাল ৬০ লাখ মানুষের শহর সান্তিয়াগো। বিক্ষোভে অংশগ্রহণকারীরে অধিকাংশই স্কুল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা শিক্ষা প্রতিষ্ঠান ছেড়ে প্রতিবাদ জানাতে শুক্রবার রাস্তায় নেমে আসে। শহরের কয়েকটি ভবনে আগুন ধরিয়ে দেয়।

টেলিভিশনে প্রচারিত ছবিতে দেখা যায়, বিক্ষোভকারীরা পুলিশ ও তাদের যানবাহন লক্ষ্য করে পাথর ছুড়ে মারছে। এমনকি তারা বেশ কয়েকটি বাসেও আগুন দেয়। দাঙ্গাকারীদের নিবৃত করতে টিয়ার গ্যাস ও লাঠিচার্জ করে পুলিশ। এছাড়া সেখানকার মেট্রো ব্যবস্থা বন্ধ করে দিয়েছে তারা। এ কারণে শহরে জরুরি অবস্থা ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গণপরিবহনের ভাড়া বাড়ানোর কারণেই মূলত এ আন্দোলন শুরু হয়। পর্যায়ক্রমে তা সহিংসতায় রূপ নেয়। বিক্ষোভে বেশ কয়েকজন আহত হলেও এখন পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, বিক্ষোভকারীরা বেশ কয়েকটি মেট্রো স্টেশনে আগুন দিয়েছে। এছাড়া বেশ কয়েকটি পাবলিক বাস এবং দোকান লুটপাট করেছে তারা। ক্ষতিগ্রস্ত জায়গাগুলোতে পৌঁছেছে পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা।

বিক্ষোভ সম্পর্কে চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা বলেন, শহরের বড় ধরনের ক্ষতি যারা করেছে সেসব ‘সন্ত্রাসীদের’ বিচারের আওতায় আনার জন্য বিশেষ নিরাপত্তা আইন প্রয়োগ করা হবে। এ সময় বিক্ষোভের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন তিনি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: