সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউরোপীয় দেশগুলো এখন আইএস জঙ্গিদের ফেরত নিতে রাজি: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক:: ইরাক ও সিরিয়ায় এক সময় তৎপর উগ্র জঙ্গিগোষ্ঠী আইএসে যোগ দেয়া নাগরিকদের ইউরোপীয় দেশগুলো ফেরত নিতে রাজি হয়েছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি শুক্রবার এক টুইটার বার্তায় একথা জানান। ট্রাম্প বলেন, এই প্রথম কয়েকটি ইউরোপীয় দেশ তাদের যেসব নাগরিক এক সময় আইএসের হয়ে জঙ্গি তৎপরতা চালিয়েছিল তাদের ফেরত নিতে রাজি হয়েছে। খবর এপির।

ইউরোপীয় দেশগুলোর এ সিদ্ধান্তকে স্বাগত জানানোর পাশাপাশি এসব দেশ তাদের প্রতিশ্রুতি রক্ষা করবে বলে মার্কিন প্রেসিডেন্ট আশা প্রকাশ করেন।এর আগে ডোনাল্ড ট্রাম্প বহুবার ইউরোপীয় দেশগুলোকে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, পশ্চিমা দেশগুলো তাদের দেশের নাগরিক আইএস জঙ্গিদের ফেরত না নিলে ইরাক ও সিরিয়া থেকে আটক এসব জঙ্গিকে আমেরিকা মুক্ত করে দেবে।

২০১৪ সালে আমেরিকাসহ পশ্চিমা দেশগুলোর মদদে ইরাক ও সিরিয়ায় উগ্র জঙ্গিগোষ্ঠী দায়েশের উত্থান ঘটলে ইউরোপীয় দেশগুলো থেকে হাজার হাজার যুবক এ জঙ্গিগোষ্ঠীতে যোগ দেয়। উগ্র এ সন্ত্রাসী গোষ্ঠী মধ্যপ্রাচ্যের দেশ দু’টি থেকে উৎখাত হয়ে যাওয়ার পর এখন নিজ দেশের নাগরিক এসব জঙ্গিকে নিয়ে চরম বিপাকে পড়েছে ইউরোপীয় দেশগুলো।এসব দেশকে এখন ইরাক ও সিরিয়ার ব্যাপারে নিজেদের ভুল নীতির পরিণাম ভোগ করতে হচ্ছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: