সর্বশেষ আপডেট : ৫৬ মিনিট ৪৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্যাসিনো কেলেঙ্কারি: ফেঁসে যাচ্ছেন ২ এমপি

নিউজ ডেস্ক:: বিতর্কিত অর্ধশতাধিক ব্যক্তির অবৈধ সম্পদ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই তালিকায় নাম রয়েছে সরকারি দলের দুই এমপিরও। তারা হচ্ছেন- জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ আসনের শামসুল হক চৌধুরী এবং ভোলা-৩ আসনের নুরুন্নবী চৌধুরী শাওন। এরই মধ্যে বাংলাদেশ ব্যাংক শাওন, তার স্ত্রী, বাবা, মা ও তার স্বার্থ সংশ্নিষ্ট সবার ব্যাংক হিসাব জব্দ করেছে। দুই এমপি ক্যাসিনো ব্যবসার সঙ্গে কতটুকু জড়িত, এই ব্যবসায় তাদের হাত আছে কি-না, কিংবা এক্ষেত্রে তারা পৃষ্ঠপোষকতা করছেন কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে অবৈধ ক্যাসিনো ব্যবসা করে বিদেশে অর্থ পাচারের সঙ্গে জড়িত ৪৩ জনের তালিকা এরই মধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) ও কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে পেয়েছে কমিশন। অনুসন্ধানের স্বার্থে কমিশন এই তালিকার অধিকাংশ নাম গোপন রেখেছে।

দুদকের একজন উচ্চপদস্থ কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ক্যাসিনো ব্যবসা করে অবৈধ সম্পদ অর্জনকারীরা কোন দল করেন বা কোন মতবাদে বিশ্বাসী- এটি তাদের কাছে মুখ্য নয়। এ ক্ষেত্রে তারা দেখছেন তাদের তফসিলভুক্ত অপরাধ। বিতর্কিত ক্যাসিনো ব্যবসার পাশাপাশি যারা টেন্ডারবাজি করে অবৈধ সম্পদের মালিক হয়েছেন তাদেরও ধরা হবে। যদি কোনো সরকারি কর্মকর্তা জড়িত থাকেন, তাদেরও বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

দুদকের অনুসন্ধান টিমের সদস্যরা অভিযুক্ত ক্যাসিনো ব্যবসায়ী ও অবৈধভাবে সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে আলাদাভাবে অনুসন্ধান করছেন। আগামী কিছু দিনের মধ্যে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে। পরে তাদের কাছে সম্পদের হিসাব চাওয়া হবে। যারা জেলে আছেন তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। দুদকের এই তালিকা থেকে ২০ জনের নাম জানা গেছে। তাদের মধ্যে দুই এমপির নাম উল্লেখযোগ্য।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: