সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ৫০তম ‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে আলোচনা সভা

ডেইলি সিলেট ডেস্ক:: “Video standards create a global stage” অর্থাৎ “ভিডিও মান বৈশ্বিক সম্প্রীতির বন্ধন” এই প্রতিপাদ্যের উপর গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন ও বিএসটিআই, সিলেট এর আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সকালে জেলা প্রশাসক, সিলেট এর সম্মেলন কক্ষে “বিশ্ব মান দিবস” উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ, বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব), সিলেট বিভাগ, সিলেট; সভায় সভাপতিত্ব করেন জনাব এম কাজী এমদাদুল ইসলাম, জেলা প্রশাসক, সিলেট; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব তাহমিন আহমদ, সহ সভাপতি, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, সিলেট ও জনাব জামিল চৌধুরী, সভাপতি, ক্যাব, সিলেট। সভায় প্রতিপাদ্য বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনাব আরিফ আহাম্মদ, সহকারী অধ্যাপক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট; এবং স্বাগত বক্তব্য দেন প্রকৌঃ মোঃ শাহাদৎ হোসেন, সহকারী পরিচালক ও অফিস প্রধান, বিএসটিআই বিভাগীয় অফিস, সিলেট; সভায় বিভিন্ন সরকারী-বেসরকারী, স্বায়ত্বশাসিত সংস্থার কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং ক্যাব এর প্রতিনিধিবৃন্দ ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি জনাব মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ, বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব), তাঁর বক্তব্যে পণ্যের মানের বিষয়ে বলেন, সুস্থ ও উন্নত জীবন যাপন, সমৃদ্ধশালী দেশ এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃতির জন্য সঠিক মানের পণ্য অতিগুরুত্বপূর্ণ অন্যদিকে নি¤œমানের পানীয়সহ অন্যান্য খাদ্য দ্রব্যের বিষক্রিয়ায় বর্তমানে আমাদের দেশে বিভিন্ন দুরারোগ্য রোগ হচ্ছে। সেক্ষেত্রে বিএসটিআই বিভিন্ন পণ্যের যুগোপযোগী মান প্রনয়ন ও বাস্তবায়নের মাধ্যমে দেশকে উন্নয়নের দিকে ধাবিত করতে পারে। এছাড়া তিনি মান দিবসের প্রতিপাদ্য বিষয়ের ব্যাপারে বলেন, ভিডিও স্ট্যান্ডার্ড আধুনিক চিকিৎসা, দূরশিক্ষা, বাণিজ্যসহ জীবনের বিভিন্ন ক্ষেত্রে বাস্তবায়নের ফলে জীবনযাত্রা সহজ থেকে সহজতর হয়েছে।

বিশেষ অতিথি জনাব তাহমিন আহমদ, ভাইস প্রেসিডেন্ট, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি বলেন, ডিজিটালাইজেশনের আরও প্রসার ঘটিয়ে উন্নত তথ্য প্রযুক্তি সমৃদ্ধ জাতি গঠনের আহবান জানান।

বিশেষ অতিথি ক্যাব সভাপতি জনাব জামিল চৌধুরী তার বক্তব্যের মাধ্যমে বিএসটিআই’র সাথে সাথে পণ্য উৎপাদনকারী, বিপণনকারী ও গ্রাহকদেরকেও সচেতনতা বাড়ানো কথা স্মরণ করিয়ে দেন।

প্রবন্ধ উপস্থাপক জনাব আরিফ আহাম্মদ, সহকারী অধ্যাপক, শাবিপ্রবি, “ভিডিও স্ট্যান্ডার্ড, জাতীয় মান ও আন্তর্জাতিক মান এর ব্যাখ্যা, প্রয়োজনীয়তা, গুরুত্ব তুলে ধরে তথ্যবহুল এবং বাস্তব সম্মত একটি প্রবন্ধ উদাহরনসহ উপস্থাপন করেন।”

সভায় সভাপতি জনাব এম কাজী এমদাদুল ইসলাম, জেলা প্রশাসক, সিলেট স্টেকহোল্ডারদের বিএসটিআই’র প্রণীত মান যথাযথভাবে অনুস্মরণ করে সুস্থ সবল জাতি গঠনে সহযোগিতার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিএসটিআই সিলেট এর অফিস প্রধান প্রকৌঃ মোঃ শাহাদৎ হোসেন, বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয়ক তাৎপর্য বিএসটিআই’র কার্যক্রম, গ্রহণযোগ্যতা উল্লেখ করেন এবং প্রতিষ্ঠানটির কর্মকর্তা কর্মচারী, সংশ্লিষ্ট অন্যান্য সকলের দক্ষতা আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে অভিষ্ঠ লক্ষ্যে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পরিশেষে অনুষ্ঠানের উপস্থাপক প্রকৌঃ মরিয়ম সভাপতির অনুমতিক্রমে সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: