সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ হুমকীর মুখে – সিলেট জেলা বিএনপি

সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, মুখে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলে ক্ষমতাসীন আওয়ামী সরকার জাতির সাথে প্রতারণা করছে। ক্ষমতা কুক্ষিগত রাখতে একদিকে তারা দেশের অভ্যন্তরে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করছে অপরদিকে দেশের স্বার্থ জলাঞ্জলী দিয়ে একের পর এক দেশবিরোধী চুক্তি করে যাচ্ছে। ভারতের সাথে দেশের স্বার্থ চুক্তির বিরোধিতা করে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ায় সরকার দলীয় সন্ত্রাসীরা বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। সরকারের আস্কারা পেয়ে ছাত্রলীগ-যুবলীগ দেশকে সন্ত্রাস, মদ ও জুয়ার নিরাপদ অভয়ারণ্যে পরিনত করেছে। সরকারের কর্তাব্যক্তিরা শেয়ারবাজার, ব্যাংক, বীমা সর্বত্র লুটেপুটে খাচ্ছে। সরকারের যোগসাজসে কতিপয় আমলা দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিনত করেছেন। পথের কাটা ভেবেই সরকার পরিকল্পিতভাবে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রামী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। শুধু তাই নয়, গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রীর মুক্তি নিয়েও সরকার টালবাহানা করছে। দেশনায়ক তারেক রহমানকে রাজনীতির ময়দান থেকে মাইনাস করতে তাঁর বিরুদ্ধেও ফরমায়েসী সাজা ও ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এসব করে ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবেনা। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, ভারতের সাথে সম্পাদিত দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিল করতে হবে, বুয়েট ছাত্র আবরার হত্যার আসামীদের দৃষ্টান্তমুলক শাস্থি নিশ্চিত করতে হবে। দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা সমুহ প্রত্যাহার করতে হবে।

রবিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দেশের স্বার্থ বিরোধী চুক্তি বাতিলের দাবীতে এবং বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সিলেট জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে নগরীর ঐতিহাসিক রেজিষ্টারী মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও আব্দুল আহাদ খান জামালের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এবং জেলা বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেকের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত সমাবেশে অন্যান্যের মধে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ব কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সদস্য এডভোকেট আব্দুল গাফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, এডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ, আহমেদুর রহমান চৌধুরী মিলু, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান ও জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম প্রমুখ। সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, মামুনুর রশীদ মামুন ও নাজিম উদ্দিন লস্কর প্রমূখ।

সভাপতির বক্তব্যে কামরুল হুদা জায়গীরদার বলেন, দেশের স্বার্থ বিরোধী চুক্তির বিরোধিতা করে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ায় বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পৈশাচিক কায়দায় পিটিয়ে হত্যা আওয়ামীলীগের ফ্যাসিবাদী ও হিং¯্র রাজনীতির নগ্ন বহিঃপ্রকাশ। সরকারের আবরার হত্যায় জড়িতদের গ্রেফতার করেছে কিন্তু দেশবিরোধী যে চুক্তির বিরোধিতার কারণে আবরার শহীদ হয়েছে সেই চুক্তি বাতিল করেনি। আওয়ামী ফ্যাসিবাদী সরকারের হাত থেকে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধভাবে ঝাপিঁয়ে পড়তে হবে। কোন টালবাহানা না করে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিন, দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলা সমুহ প্রত্যাহার করুন। সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দিন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: