সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল

নিউজ ডেস্ক:: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। এতে পাসের হার ২৩.৭২ শতাংশ। অকৃতকার্য ৭৬.২৮ শতাংশ পরীক্ষার্থী।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং ২১৪) রোববার দুপুর ১টায় আনুষ্ঠানিকভাবে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা ২ হাজার ৩৭৮ এর বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮ জন। এর মধ্যে অংশগ্রহণ করেন ৪২ হাজার ৯৫৪ জন। এর মধ্যে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত (এমসিকিউ উত্তীর্ণ) হয়েছেন ১৮ হাজার ৫৮১ এবং সমন্বিত পাস করেছেন ১০ হাজার ১৮৮ জন। গত ২১ সেপ্টেম্বর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

যেভাবে পাওয়া যাবে ‘খ’ ইউনিটের ফলাফল
ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষ ভর্তির ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে ফলাফল জানা যাবে। এছাড়াও যেকোনো মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে DU KHA Roll (লিখে) ১৬৩২১ নাম্বারে সেন্ড করলে ফিরতি এসএমএসে ফলাফল, সাক্ষাৎকারের তারিখ ইত্যাদি জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে দিন অফিসে জমা দিতে হবে। ফল নিরীক্ষণের আবেদন ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: