সর্বশেষ আপডেট : ৭ সেকেন্ড আগে
শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি আসছে নভেম্বরে

নিউজ ডেস্ক:: আগামী নভেম্বর মাসের মধ্যেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। গত সেপ্টেম্বর মাসে বিজ্ঞপ্তি প্রকাশের কথা থাকলেও ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষার কারণে তা সম্ভব হয়নি। এরই মধ্যে নতুন এ বিসিএস পরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২ হাজার ১৩৫টি শূন্য ক্যাডার পদের চাহিদা পেয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এদিকে, ৩৭তম বিসিএসের দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে আগামী সপ্তাহে আরেকটি তালিকা প্রকাশ করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেছেন, ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি নভেম্বর মাসের মধ্যেই প্রকাশ করা হবে। সেই লক্ষ্যে প্রস্তুতি চলছে। একইসঙ্গে ডিসেম্বর মাসে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা গ্রহণের পরিকল্পনা আছে। স্বল্প সময়ের মধ্যে ৩৭তম বিসিএসে নন-ক্যাডার পদে দ্বিতীয় শ্রেণির একটি তালিকা প্রকাশ করা হবে।

গুঞ্জন উঠেছিল ৪১তম বিসিএস বিশেষ হতে পারে। কিন্তু পিএসসি জানিয়েছে যে, এটি সাধারণ হবে।

৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন এবং পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে ১০০ জন নিয়োগ পাবেন। শুল্ক ও আবগারিতে ২৩টি, কর ক্যাডারে ৬০টি, আনসারে ২৩টি, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের ২৫টি, সমবায় ক্যাডারের ৮টি, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১২টি, তথ্য ক্যাডারে ৪৭টি, বিসিএস কৃষি ক্যাডারের ১৮৯টি, বাণিজ্য ক্যাডারের সহকারী নিয়ন্ত্রকের ৪টি, স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন, ডেন্টাল সার্জনের ১৪০টি এবং সাধারণ শিক্ষায় ৮৯২টি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: