সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্জ্যকে সম্পদে রূপান্তরের পরিকল্পনা করা হচ্ছে : মেয়র আরিফ

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ এখন আর বর্জ্যকে বর্জ্য হিসেবে বিবেচনা না করে, বর্জ্যকে সম্পদে রূপান্তরের পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। সিলেট সিটি কর্পোরেশন ইতিমধ্যে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিক প্রযুক্তি ব্যবহার শুরু করেছে।

সোমবার (৭ অক্টোবর) সকালে নগর ভবনের সামনে বিশ্ব বসতি দিবসের র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মেয়র আরও বলেন, সিলেট নগরীকে একটি আধুনিক ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে সিসিক কাজ করে যাচ্ছে। বিশেষ করে পরিবেশ সম্মতভাবে এই নগরীতে উৎপন্ন সকল ধরণের বর্জ্য ব্যবস্থাপনায় নেয়া হয়েছে যুগান্তকারী পদক্ষেপ।

তিনি আরও বলেন, বিশ্ব বসতি দিবসের এবারের প্রতিপাদ্য অত্যন্ত সময়োপযোগী। ‘বর্জ্য হোক সম্পদ, পরিচ্ছন্ন জনপদ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট সিটি কর্পোরেশন বর্জ্য ব্যবস্থাপনায় আরও সচেতন ভাবে দায়িত্ব পালন করবে। সেই সাথে নগরীকে পরিচ্ছন্ন ও সুন্দর রাখতে নগরবাসীকেও আরো সচেতন হওয়ার আহবান জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী বলেন, সিসিক নগরী পরিচ্ছন্ন ও বাসযোগ্য রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ‘বর্জ্য হোক সম্পদ, পরিচ্ছন্ন জনপদ’ এই প্রতিপাদ্য বাস্তবায়নে সিলেট সিটি কর্পোরেশন একধাপ এগিয়ে রয়েছে বলেও জানান তিনি।

পরে নগর ভবনের সামনে থেকে বেসরকারি সেবা সংস্থা ব্র্যাকের আয়োজনে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিতে অংশগ্রহণ করেন, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, ব্রাক সিলেটের আঞ্চলিক সমন্বয়কারী তুহিন আলমসহ ব্র্যাকের স্বেচ্ছাসেবক ও কর্মীরা।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: