সর্বশেষ আপডেট : ৫৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাত্র আন্দোলনে উত্তাল গোলাপগঞ্জ, সড়ক অবরোধ

গোলাপগঞ্জ সংবাদদাতা:: গোলাপগঞ্জে সরকারি এমসি একাডেমির অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনে মিছিল সমাবেশ আর সড়ক অবরোধে উত্তাল হয়ে ওঠেছে গোলাপগঞ্জ। আগের দিন বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের পর দ্বিতীয় দিনের প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল আনুমানিক ১১ টায় বিক্ষুব্দ শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। এরপর কলেজের সম্মুখে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরুদ্ধ করে তারা মিছিল করতে থাকে।

এতে সিলেট-জকিগঞ্জ সড়ক দিয়ে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এসময় সড়কের উভয় পাশে তৈরি হয় গাড়ির দীর্ঘ লাইন। তবে এম্বুলেন্স ও বিদেশযাত্রী বহনকারী গাড়ি শিক্ষার্থীরা নিজেই পার করে দিতে দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা এসময় এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচারকারীদের প্রকাশ্য ক্ষমা না চাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। তারা বলেন- শিক্ষকতা হচ্ছে একটি পবিত্র পেশা। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর আর সাংবাদিকরা হচ্ছেন দেশ ও দশের হয়ে কথা বলার হাতিয়ার। সুতরাং এ দুই পেশাকে জড়িয়ে যারা অপমান করেছে তাদেরকে সবার সামনে ক্ষমা চাওয়ার পাশাপাশি প্রকাশিত সংবাদের জন্য সংবাপত্র ও নিউজ পোর্টালের সম্পাদকেরও ক্ষমা চাইতে হবে। নতুবা সাবেক ও বর্তমান ছাত্ররা মিলে এক বৃহত্তর আন্দোলনের ডাক দিবে।

এভাবে বেলা ১ টা পর্যন্ত মিছিল সমাবেশ আর সড়ক অবরোধের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বিষয়টি দেখে দেয়ার আশ্বাস দিলে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যান।

এর আগে গত মঙ্গলবার (১ অক্টোবর) গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্রদের অভ্যন্তরীণ একটি বিষয় নিয়ে সাংবাদিক পরিচয়ে দুজন ব্যক্তি প্রতিষ্ঠানে যান। এরপর তারা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে তাদের লাঞ্ছিত করার অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দেন। এই সংবাদটি কয়েকটি প্রিন্ট পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে প্রচার হলে প্রতিবাদে ফুঁসে ওঠেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এদিকে এ ঘটনার পর মঙ্গলবার রাতে তাৎক্ষণিক গোলাপগঞ্জের কর্মরত সাংবাদিকদের সংগঠন গোলাপগঞ্জ প্রেসক্লাব, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাব, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতি যৌথ বিবৃতি প্রদান করে।

এ বিবৃতিতে তারা বলেন, গোলাপগঞ্জ সরকারি এম.সি একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে অতি সম্প্রতি একটি পক্ষ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। গোলাপগঞ্জে কর্মরত মুলধারার কোন সাংবাদিক সরকারি এম, সি, একাডেমীতে কোন হয়রানীর শিকার হননি। সুতরাং হয়রানীর বিষয়ে সাংবাদিক সমাজের নাম ব্যবহার করে বিভিন্ন দপ্তরে যে অভিযোগ দেওয়া হয়েছে তার সাথে গোলাপগঞ্জ প্রেসক্লাব, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাব, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির কোন সম্পর্ক নেই।

বিবৃতিতে তারা গোলাপগঞ্জ এম.সি একাডেমী ও এর অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য তারা অনুরোধও জানান।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: