সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুড়িয়ে পাওয়া টাকার ব্যাগ ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য

নিউজ ডেস্ক:: বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক থেকে প্রায় অর্ধ লাখ টাকা এবং এটিএম কার্ডসহ জরুরি কাগজপত্র কুড়িয়ে পেয়ে তা প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।

বুধবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফক বিভাগের সহকারী টাউন সাব-ইন্সপেক্টর (এটিএসআই) ইউসুফ ওই ব্যাগ পেয়ে তার দপ্তরের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন।

পরে ট্রাফিকের উপ-কমিশনার মো. খায়রুল আলম প্রকৃত মালিক ব্যবসায়ী মাহাবুব সিকদারকে অফিসে ডেকে তার কাছে ওই ব্যাগ হস্তান্তর করেন। মাহাবুব নগরীর কাশিপুর এলাকার বাসিন্দা।

এটিএসআই ইউসুফ জানান, মেডিকেল কলেজ হাসপাতালের সামনে দায়িত্ব পালন করছিলেন। ওই সময় নথুল্লাবাদ থেকে একটি অটোরিকশা এসে থামে। ওই অটোরিকশা থেকে একজন বৃদ্ধ লোক নামার সাথে সাথে একটি ওয়ান টাইম ব্যবহারযোগ্য টিস্যুর ব্যাগ পড়ে যায়। পাশের চায়ের দোকানদার ব্যাগটি ওই বৃদ্ধের কিনা জানতে চাইলে তিনি তার না বলে চলে যান।

এরপর অপর এক লোক ব্যাগটি হাতে নিয়ে দেখেন এবং কৌশলে চলে যেতে থাকেন। সন্দেহ হলে চায়ের দোকানদারকে সাথে নিয়ে ওই লোকটিকে আটকে ব্যাগটি দেখতে চাই। ব্যাগটি খুলে তার ভেতর জরুরি কিছু কাগজপত্র, ব্যাংকের দুটি চেক, দুটি এটিএম কার্ড ও নগদ ৪৬ হাজার ৫০২ টাকা পাওয়া যায়। সাথে সাথে আমি বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানাই এবং ওই ব্যাগের মধ্যে থাকা একটি ক্যাশম্যামোর ভিত্তিতে প্রকৃত মালিকের সন্ধান পাই।

ব্যাগের প্রকৃত মালিক মাহাবুব সিকদার জানান, তিনি ভাড়ায় চালিত গাড়ির ব্যবসা করেন। নগরীর নথুল্লাবাদ থেকে অটোরিকশায় সিএন্ডবি ১ নম্বর পুল এলাকায় যান। সেখানে তিনি একটি অফিসে দুটি গাড়ির টিকিট পৌছাতে গিয়ে দেখেন তার পকেটে থাকা টিস্যুর ব্যাগটি নেই। এরপর সেখান থেকে নেমে সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুঁজি করেন; কিন্তু কোথাও না পেয়ে হতাশ হয়ে পড়েন। এর কিছুক্ষণ পরই এক পুলিশ সদস্য ফোন করে আমার পরিচয় নিশ্চিত করে ব্যাগটি পাওয়ার বিষয় জানায়। পরে ট্রাফিক পুলিশের কর্মকর্তাদের উপস্থিতিতে ব্যাগটি বুঝে পেয়েছি।

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মোঃ খায়রুল আলম বলেন, পুলিশ যে স্বচ্ছ ও সততার সাথে দায়িত্ব পালন করছে এটাই তার প্রমাণ। আশাকরি এ ধরনের ঘটনা আমাদের ওপর মানুষের বিশ্বাস আরো বাড়বে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: