সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিযানের পরই কমে গেলো পেঁয়াজের দাম

নিউজ ডেস্ক:: বরিশাল নগরীর হাটখোলা পেঁয়াজপট্টিতে অভিযানের পরপরই কমে গেছে পেঁয়াজের দাম। প্রতি কেজি পেঁয়াজ পাইকারী ৯৫ টাকা থেকে ১১০টাকায় বিক্রি হচ্ছিলো। অভিযানের পরই তা প্রতি কেজি ৭০ টাকায় নেমে আসে।

বুধবার বেলা সাড়ে ১১টায় অভিযান চলাকালে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় পেঁয়াজপট্টির ৩টি আড়তের মালিকের কাছ থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের দুই বিচারক।

এরমধ্যে বাংলা আড়তের মালিক নান্নু হোসেনের কাছ থেকে ৫ হাজার টাকা, রিয়াদ এন্টারপ্রাইজের মালিক লিটন মৃধার নিকট থেকে ৫ হাজার টাকা এবং শিকদার বাণিজ্যলয়ের রাম প্রসাদের কাছ থেকে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পাশাপাশি আড়ৎদারদের ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রির নির্দেশনা দেয়া হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারকদ্বয়।

অভিযানে নেতৃত্ব দেয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা জাহান সরকার ও মনীষা আহম্মেদ জানান, ভ্রাম্যমাণ আদালত পেঁয়াজপট্টির ৮-১০টি দোকানে অভিযান চালান। এ সময় পেঁয়াজের মূল্যে অসংগতি থাকায় ৩টি আড়ত থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এ দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে পেঁয়াজ ব্যবসায়ীরা বলেন, যে দামে তারা পেঁয়াজ কিনছেন, তার চেয়ে সামান্য লাভে বিক্রি করছেন। এখানে অতিরিক্ত দাম রাখা হচ্ছে না বলে দাবি তাদের। মূলত সীমান্ত সিন্ডিকেট এবং বড় ব্যবসায়ীরা পেঁয়াজের মূল্য বৃদ্ধির জন্য দায়ী বলে জানান একাধিক আড়তের মালিক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: