সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্যাসিনো কাণ্ড: সামনে এলো সাবেক ৩ মন্ত্রী ও ৫ এমপির নাম

নিউজ ডেস্ক:: ক্যাসিনো কেলেঙ্কারি নিয়ে এবার ভয়ঙ্কর তথ্য এসেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে। ক্যাসিনো কাণ্ডে জড়িত এমন সাবেক তিন মন্ত্রী, একটি সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও ৫ জন এমপির নাম সামনে এসেছে। এদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা জরুরি হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে সবাই তাকিয়ে আছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের দিকে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাদের সঙ্গে আলাপকালে এক পর্যায়ে ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত এক নেতার নাম উল্লেখ না করে বলেন, সে এখনো গ্রেপ্তার হয়নি? দেশের উদ্দেশে রওনা হওয়ার আগে স্থানীয় সময় রোববার রাতে নিউইয়র্কস্থ জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি দেশে শুরু হওয়া দুর্নীতিবিরোধী অভিযানের যৌক্তিকতা তুলে ধরে বলেন, সামগ্রিক স্বার্থেই সমাজে বৈষম্যের জায়গাটিতে এ ধরনের আঘাতের প্রয়োজন ছিল। দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলছে এবং চলবে। এতে কেউ অখুশি হলেও কিছু করার নেই।

গত ১৮ সেপ্টেম্বর অবৈধ ক্যাসিনো ব্যবসা ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু হয়। এর এক দিন পর ২০ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে ফিরে প্রধানমন্ত্রী কী নির্দেশনা দেন সেটি জানার আগ্রহ অনেকের। রাঘববোয়ালদের ভাগ্য নির্ভর করছে হাইকমান্ডের ওপর।

এদিকে বর্তমান ও সাবেক মন্ত্রী-এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতা, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মহিলা নেত্রী, সচিব, বিভিন্ন প্রকল্পের পিডি, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, ঠিকাদার, ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিশ্ববিদ্যালয় শিক্ষক, অভিনয় জগতের মানুষ সবার নিয়মিত যাতায়াত ছিল বিভিন্ন ক্লাবের ক্যাসিনোতে। প্রধানমন্ত্রীর কাছে যাতায়াতকারীদের ভিডিও ফুটেজও জমা দেওয়া হয়েছে। আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একজন নেতা বলেন, অভিযানের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও একক সিদ্ধান্তে চলমান রয়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, এই অভিযান শুধু ঢাকার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। সুনামগঞ্জ থেকে সুন্দরবন, কুতুবদিয়া থেকে তেঁতুলিয়া যেখানে যত দুর্নীতি টেন্ডারবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস, মাদককারবারি আছে, সেখানে অভিযান চলবে। তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: