সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৪৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাতলাপুর সীমান্ত দিয়ে প্রকাশ্যে আসছে ভারতীয় বিড়ি

কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর সীমান্ত দিয়ে প্রতিদিন ভোরে প্রকাশ্যে আসছে ভারতীয় নাসির উদ্দীন বিড়ি।
মঙ্গলবার (১ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চৌয়াল্লিশ পাট্টার পার্শ্ববর্তী স্থানে রেখে বিলিবন্ঠন করা হয়। পরে প্রাইভেটকার ও কাঁধে করে বিভিন্ন হাটবাজারে স্থানান্তর করা হয়।

সংশ্লিষ্ট একাধিক স্থানীয় সূত্রে জানা যায়, ভারত থেকে প্যাকেটিংকৃত কার্টনে লাখ লাখ বিড়ি শরীফপুর ইউনিয়নে চাতলাপুর সীমান্ত এলাকায় বাংলাদেশে প্রবেশ করে। এগুলো নছিরগঞ্জসহ কয়েকটি সড়ক দিয়ে মৌলভীবাজারের নছিরগঞ্জ, কঠারকোনা, পতনউষার, রাজদীঘির পার, তারাপাশা, নয়াবাজার, মুন্সীবাজারসহ বিভিন্ন গ্রাম্য হাটবাজারে বিক্রি করা হয়। প্রতিদিন ভোরে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের পর চাতলাপুর চৌয়াল্লিশ পাট্টা সহ আশপাশ এলাকায় রেখে ভাগবন্ঠন করে প্রাইভেটকারসহ বিভিন্নভাবে স্থানান্তর করা হয়। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিড়ির স্তুপ এসে পৌঁছে চাতলাপুরের চৌয়াল্লিশ পাট্টায় আসে। পরে সেখানে ব্যবসায়ীরা একত্রিত হয়ে ভাগ বন্ঠন করে স্বস্ব বিড়ির প্যাকেট নিয়ে যান। কেউ কেউ কাঁধে ভার বহন করে আবার কারো প্রাইভেট কারযোগে পাচার করা হয়। স্থানীয় একটি সিন্ডিকেট চক্র দীর্ঘদিন ধরে ভারতীয় নাসির উদ্দীন পাতার বিড়ি, মাদক, ইয়াবাসহ বিভিন্ন চোরাইকারবারের সাথে সম্পৃক্ত।

এ ব্যাপারে জানতে চাইলে শ্রীমঙ্গলস্থ ৪৬ বিজিবি ব্যাটেলিয়ানের চাতলাপুর ক্যাম্প কমান্ডার মো. গোলাম মোস্তফা বলেন, আমি নিজে গত রাত ২টা থেকে ভোর পর্যন্ত ডিউটি করেছি। আমরা সার্বক্ষণিক এদের ধরার জন্য প্রস্তুত আছি। তবে মঙ্গলবার সকালে বিড়ি আসার বিষয়ে কোন তথ্য পাইনি।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: