সর্বশেষ আপডেট : ১৪ সেকেন্ড আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট চেম্বারের নির্বাচিত পরিচালনা পরিষদের দায়িত্ব গ্রহণ

নিউজ ডেস্ক:: সিলেট চেম্বারের দ্বিবার্ষিক নির্বাচনে নির্বাচিত পরিষদ দায়িত্ব গ্রহণ করলেন আজ। বেলা সাড়ে ১২ টায় চেম্বার কনফারেন্স হলে সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদের কাছ থেকে এই দায়িত্বভার গ্রহণ করেন তারা। দায়িত্ন গ্রহণ অনুষ্ঠানে নির্বাচিত সভাপতি পদে আবু তাহের মোঃ শোয়েব, সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা, সহ সভাপতি পদে তাহমিন আহমদসহ ১৯ জন পরিচালক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেট চেম্বার অব কমার্স সিলেটের ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী সংগঠন। ব্যবসায়ীদের দাবী দাওয়া সরকারের নিকট তুলে ধরতে চেম্বার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই চেম্বারের নির্বাচন সিলেটের ব্যবসায়ীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

সিলেট চেম্বারের নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা যথাসাধ্য চেষ্টা করেছি এবং আমি মনে করি আমরা শতভাগ সফল হয়েছি। তিনি নির্বাচন আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য নির্বাচন বোর্ড, আপীল বোর্ড, স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সিলেট চেম্বারের সদস্য ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, সিলেটের ব্যবসায়ী সমাজ আমাদেরকে নির্বাচিত করে যে আস্থা দেখিয়েছেন, কাজের মাধ্যমে তার প্রতিদান দিতে আমরা সদা সচেষ্ট থাকবো। তিনি বলেন, সিলেটের খাদিমনগর ও গোটাটিকরে অবস্থতি দুইটি বিসিক শিল্প নগরীতে কোন প্লট খালি না থাকায় অনেক উদ্যোক্তা শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে পারছেন না। এর ফলে সিলেটের শিল্পায়ন বাঁধাগ্রস্থ হচ্ছে।

তিনি বলেন, আমি ইতোপূর্বে এ ব্যাপারে শিল্প মন্ত্রণালয় ও সিলেট চেম্বারের প্রশাসকের সাথে আলোচনা করে সিলেটে নতুন শিল্প নগরী স্থাপনের লক্ষ্যে চেম্বারের পক্ষ থেকে একটি আবেদনপত্র মন্ত্রণালয়ে পাঠানোর ব্যবস্থা করেছি। যার প্রেক্ষিতে আগামীতে সিলেটে ১০০ একর জমি নিয়ে সিলেট মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের পরিকল্পনা বর্তমান সরকার গ্রহণ করেছেন। আমি এজন্য শিল্প মন্ত্রণালয় ও সরকারের সংশ্লিষ্ট বিভাগ সমূহকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

সিলেটে মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপিত হলে আমদানী নির্ভরতা কমিয়ে এখান থেকে পণ্য বিদেশে রপ্তানী করা যাবে বলে তিনি মন্তব্য করেন। তিনি নতুন কমিটিকে নিয়ে সিলেটের ব্যবসা-বাণিজ্য ও শিল্প খাতের উন্নয়ন এবং ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

সভায় ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট চেম্বারের নবনির্বাচিত সহ সভাপতি তাহমিন আহমদ। এসময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, পরিচালক মোঃ মামুন কিবরিয়া সুমন, মোঃ এমদাদ হোসেন, মোঃ সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমদ, মোঃ আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, মোঃ নজরুল ইসলাম, খন্দকার ইসরার আহমদ রকি, শমশের জামাল, ওয়াহিদুজ্জামান চৌধুরী ও মোঃ আমিনুজ্জামান জোয়াহির।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: