সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫০ সেকেন্ড আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ফিটনেস বিহীন গাড়ির সংখ্যা ৮ হাজার

নিউজ ডেস্ক:: সিলেটে ফিটনেস বিহীন গাড়ির সংখ্যা প্রায় ৮ হাজার। বিআরটিএ সিলেট-এর সহকারী পরিচালক সানাউল হক এ তথ্য দিয়েছেন। তিনি জানান,ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত নিয়মিত পরিচালনা করা হলেও কাজের কাজ কিছুই হচ্ছে না।

তাছাড়া ঘনঘন মোবাইলকোর্ট পরিচালনা করতে চাইলেও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সংকটের কারণে তা’ করাও যায় না। এবছরের জুলাই ও আগস্ট মাসে বিভিন্ন অভিযোগে মাত্র ১০/১১ টি মামলা হয়েছে। ফিটনেসবিহীন গাড়ির তুলনায় এ মামলা হাজার ভাগের ১ভাগ। তবে বিআরটিএ ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা ৮হাজার জানালেও এগুলোর সংখ্য ২০ হাজার ছড়িয়ে গেছে বলে ট্রাফিক সূত্রে জানা গেছে।

আইনশৃংখলা বাহিনী রাস্তায় ২০টিরও বেশী চেকপোস্ট বসিয়ে প্রতিদিনই এসব গাড়ির বিরুদ্ধে মামলা দিচ্ছে। মামলায় অভিযুক্তরা ট্রাফিক অফিসে গিয়ে নির্দিষ্ট অংকে জরিমানা দিলেও ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা হ্রাস পাচ্ছে না। বিআরটিএ সিলেট কর্তৃপক্ষ বারবার আবেদন করলেও সংশ্লিষ্ট মন্ত্রনালয় একটি ড্রাইাভিং স্কুলের অনুমোদন দিচ্ছে না। ফলে অদক্ষ ও অযোগ্য চালকরা গাড়ি চালাচ্ছে।

বিআরটিএ সূত্র আরো জানায়, গাড়ি চালানোর জন্য ড্রাইাভিং লাইসেন্স দেয়া হলেও স্কুল ও প্রশিক্ষণ কেন্দ্র না থাকায় ড্রাইভাররা যোগ্য ও দক্ষ হয়ে উঠতে পারছে না। আর এ কারণে প্রতিদিনই দুর্ঘটনায় পড়ছে যানবাহন, প্রাণ হারাচ্ছে অসংখ্য মানুষ।

সিলেটসহ সারা দেশে ড্রাইভিং প্রশিক্ষণ স্কুল বা কেন্দ্র করার জন্য নিরাপদ সড়ক চাই আন্দোলন প্রধান চিত্রনায়ক ইালিয়াস কাঞ্চন-সহ অনেকে সংশ্লিষ্ট মন্ত্রনালয় এমনকি সরকার প্রধানের কাছে বারবার ধরনা দিয়ে এ দাবি আদায় করতে পারছেন না। ফলশ্রুতিতে দেশের প্রতিটি সড়কেই থামছে না দুর্ঘনাজনিত মৃত্যুর মিছিল।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: