সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩৫ সেকেন্ড আগে
রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিরেছেন নব্বই দশকের জনপ্রিয় সেই অভিনেত্রী

বিনোদন ডেস্ক:: টিভি পর্দার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী তনিমা হামিদকে এখন আর পর্দায় দেখা যায় না। নব্বইয়ের দশকে বিটিভির নাটকে তার দাপুটে অভিনয় দর্শকদের মন কেড়েছিল। সেসময় নিয়মিত কাজে দেখা গেলেও এখন দেখা যায়না বললেই চলে। বর্তমানে স্বামী, সংসার ও সন্তান- এই তিন ‘স’তেই নিজেকে আবদ্ধ করে রেখেছেন।

তবে টিভি পর্দায় দেখা না গেলেও মঞ্চে সরব এই অভিনেত্রী। সম্প্রতি মঞ্চে প্রদর্শিত হয় তার ‘একা এক নারী’ নাটকটি। দারিও ফো এবং ফ্রাংকা রামের লেখা নাটক ‘এ উইমেন অ্যালোন’ বাংলায় নামকরণ করা হয়েছে ‘একা এক নারী’। সেখানেই দেখা গিয়েছে এই অভিনেত্রীকে।

অভিনয়ের বাইরেও তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন মডেল হিসেবে। দেখা গেছে বহু বিজ্ঞাপন ও উপস্থাপনাতেও। প্রায় এক দশকের বিরতি শেষে ২০১৩ সালে নাটকে দেখা গিয়েছিলো তাকে। এরপর ২০১৫ সালেও একটি নাটকে অভিনয় করেন তিনি। সেই নাটকের পর আবারও আড়ালে চলে যান এই তারকা। মঞ্চ নাটকে কালেভদ্রে দেখা দিলেও নাটক বা বিজ্ঞাপন কোনো রকম কাজেই দেখা মিলেনি তার।

সেই বিরতি কাটিয়ে সম্প্রতি ফিরলেন উপস্থাপক হিসেবে। দেশের স্যাটেলাইট চ্যানেল মাছরাঙা টেলিভিশনে শুরু হতে যাচ্ছে রান্না বিষয়ক অনুষ্ঠান ‘নানা স্বাদে রাঁধুনী’। এর উপস্থাপনা করছেন তনিমা। এরইমধ্যে অনুষ্ঠানটির শুটিং শুরুও হয়েছে এফডিসিতে। শেষ হয়েছে বেশ কিছু পর্বের দৃশ্যায়ন।

তনিমা হামিদ বলেন, ‘উপস্থাপনার কাজটি আমি বরাবরই বেশ উপভোগ করি। অনেকদিন পর এই জায়গাটাতে ফিরতে পেরে খুব ভালো লাগছে। আর অনুষ্ঠানটি রান্না বিষয়ক হওয়ায় আমার জন্য অনেকটা সহজ হয়েছে। আশা করছি অনুষ্ঠানটি দর্শকের পছন্দ হবে।’

এই অভিনেত্রী জানান, এ অনুষ্ঠানটির প্রতি পর্বেই প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন ধরনের খাবারের রেসিপি তুলে ধরা হবে। সেই সাথে থাকবে দেশ-বিদেশের খাবার নিয়ে ফুড ট্রিভিয়া; কুকিং রিলেটেড বিভিন্ন টিপ্স এন্ড ট্রিকস। থাকবে রান্না বিষয়ক কুইজ।

প্রতি পর্বেই দেশের ফাইভস্টার হোটেলের একজন এক্সিকিউটিভ শেফ এবং সেইসাথে থাকবেন দেশের সবচেয়ে বড় রিয়্যালিটি শো ‘সেরা রাঁধুনী’ বিজয়ীদের থেকে একজন। তারা দেশি বিদেশি বিভিন্ন রেসিপি ও সিগনেচার ডিস করে দেখাবেন।

এ অনুষ্ঠানটি মাছরাঙার জন্য প্রযোজনা করছেন মনিরুজ্জামান খান। আসছে অক্টোবর থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার রাত ৯টায় প্রচার হবে ৪০ মিনিট ব্যাপ্তির অনুষ্ঠান ‘নানা স্বাদে রাঁধুনী’।

শিশুশিল্পী হিসেবেই তনিমার অভিনয় শুরু। মাত্র তিন বছর বয়সেই মঞ্চে অভিনয় শুরু করেন। সম্প্রতি ব্যতিক্রম নাট্যগোষ্ঠি কতৃক ‘সৈয়দ মহিদুল ইসলাম স্মৃতি মঞ্চ বন্ধু’ সন্মাননা পেয়েছেন মিষ্টি হাসির এই অভিনেত্রী। দীর্ঘ ক্যারিয়ারে এবারই প্রথম মঞ্চ নাটকে পুরস্কার পেয়েছেন তিনি।

তিনি জানান, টিভি নাটকে অভিনয় করছি না এটি সত্যি কিন্তু আমি মঞ্চে নিয়মিত অভিনয় করছি। নাট্য পরিবারে আমার জন্ম। তাই অভিনয় থেকে দূরে থাকা সম্ভব নয়। এটা চালিয়েই যাব।

উল্লেখ্য, তনিমা হামিদ বিশিষ্ট নাট্য পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ম. হামিদ এবং মাতার নাম ফাল্গুনী হামিদ। তনিমা হামিদ ঢাকার আজিমপুরের অগ্রনী গার্লস হাই স্কুল থেকে এস.এস.সি পাশ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ হতে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। অভিনেত্রির বাইরেও তিনি একজন নাট্যকার। “মেঘের ভেলায় ভেসে যাব আজ” নামে একটি টেলিফিল্ম লিখেছেন অভিনেত্রী তনিমা হামিদ। এই টেলিফিল্মটি পরিচালনা করেছেন তার মা ফাল্গুনী হামিদ।

তনিমা হামিদ অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘খোঁজ’, ‘দায়বন্ধন’, ‘বগুড়ার স্যার’, ‘টমটম’, ‘শিল্পী’, ‘দৈনিক তোড়পাড়’। ধারাবাহিক নাটকের মধ্যে রয়েছে ‘ডটকম ফ্যান্টাসি’। মঞ্চে অভিনীত নাটক ‘ভদ্দরনোক’, ‘লেট দেয়ার বি লাইট’, ‘হায়েনা’ ‘বিলকিস বানুর কন্যারা’ ইত্যাদি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: