সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৪ সেকেন্ড আগে
রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃটেনের কার্ডিফ শহীদ মিনার পরিদর্শন করেছেন এডভোকেট কানিজ রেহনুমা 


মোহাম্মদ ইকবাল: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সুনামগঞ্জ এর সিনিয়র জয়েন্ট সেক্রেটারি, সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট কানিজ রেহনুমা ভাষা ও বাংলাদেশ এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র জয়েন্ট সেক্রেটারি খন্দকার মুদাসসির বিন আলী অতিসম্প্রতি নব নির্মিত বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরে ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার পরিদর্শন করেছেন,। এ সময় ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাষ্ট কমিটির সেক্রেটারি কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর ও মনুমেন্টের লাইফ মেম্বার যুবনেতা শাহ শাফী কাদির. মনুমেন্টের লাইফ মেম্বার মুক্তার আহমেদ ও কমিউনিটি সংগঠক আলমগীর আলম সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সুনামগঞ্জ এর সিনিয়র জয়েন্ট সেক্রেটারি, সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট কানিজ রেহনুমা ভাষা ও বাংলাদেশ এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র জয়েন্ট সেক্রেটারি খন্দকার মুদাসসির বিন আলী ওয়েলসবাসীকে এই মনুমেন্ট তথা শহীদ মিনার নির্মান করায় ফাউন্ডার ট্রাষ্ট কমিটি সহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।

শহীদ মিনার ফাউন্ডার ট্রাষ্ট কমিটির সেক্রেটারী মোহাম্মদ মকিস মনসুর অতিথিবৃন্দকে মনুমেন্ট প্রতিষ্ঠার বিভিন্ন দিকে তুলে ধরে বলেন কার্ডিফ কাউন্টি কাউন্সিল এর প্রদত্ত জমিতে
ফাউন্ডার ট্রাষ্টি লাইফ মেম্বার ও ফ্রেন্ডস অব মনুমেন্ট এর অনুদানে মূলত এই প্রজেক্ট বাস্তবায়নে ফাউন্ডার ট্রাষ্ট কমিটি অক্লান্ত পরিশ্রম করেছেন বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে এই মহতি প্রজেক্ট বাস্তবায়নে প্রায় ৬৬ হাজার পাউন্ড অনুদান দিয়ে সহযোগীতা করার জন্য প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও জাতির জনকের অপর কন্যা শেখ রেহেনা, বৃটেনের বাংলাদেশের হাইকমিশনার হ্যার এক্সেলেন্সি সাইদা মুনা তাসনিমসহ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

এখানে উল্লেখ্য যে দীর্ঘ ১৩ বছরের অক্লান্ত পরিস্রমে ও কমিউনিটির প্রচেষ্টায় বৃটেনের ওয়েলসের ইতিহাসে কার্ডিফ শহরের এই প্রথম শহীদ মিনারটি আজ দৃশ্যমান. গত ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান যথাযোগ্য মর্যাদায় পালন করে ওয়েলসবাসী নব ইতিহাসের সূচনা করেছে।।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: