সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাদ্রাসায় কারিগরি শিক্ষা চালুরকরণ শীর্ষক মতবিনিময় সভা

কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ বলেছেন, কারিগরী জ্ঞান অর্জনের মাধ্যমে মাদ্রাসা শিক্ষার্থীরা নিজেদেরকে আরো সমৃদ্ধ করতে পারবেন। মাদ্রাসার শিক্ষার্থীরা মাদ্রাসা শিক্ষার সাথে সাথে কর্মমুখী শিক্ষা নিলে বেকার থাকবে না।
দেশে প্রতিবছর ২৮ লক্ষ শিক্ষার্থী শিক্ষা জীবন শেষ করে বের হচ্ছে, কিন্তু ৭৫ থেকে ৮০ হাজার শিক্ষাথী চাকুরী পাচ্ছে। এই বেকারত্ব গুছাতে আমারদের কর্মমুখী শিক্ষা গ্রহণ করতে হবে।

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসায় আয়োজিত মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অদক্ষ জনশক্তিকে দক্ষ করে তোলার জন্য নেয়া উদ্যোগ সম্পর্কে আলোচনার জন্যে শনিবার রাতে আলিয়া মাদ্রাসার শিক্ষক মিলনায়তনে এ মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা অধ্যক্ষ প্রফেসর আলী আহমদ খান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধো বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) এ কে এম জাকির হোসেন ভুক্তা, অতিরিক্ত সচিব (মাদ্রাসা), মো.মাশুক মিয়া, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সফিউদ্দিন আহমদ, অতিরিক্ত সচিব (অডিট ও আইন), কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ ও কারিগরী শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (কারিগরি) কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগ ডা. মো ফারুক হোসেন, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্লা।
সহকারী অধ্যাপক মোহাম¥দ ফখর্রউদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ মাহমুদ ইকবাল এবং শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মামুনুর রশীদ মর্তুজা। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: