সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশে উন্নয়নের নামে চলছে হরিলুট: মেনন

নিউজ ডেস্ক:: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, যাদের রাজনীতির কারণে মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতি ও গণতন্ত্রকে ছিন্নভিন্ন করে কুখ্যত সাঈদীরা ক্ষমতায় এসেছিল তাদের হাতে দেশ নিরাপদ নয়। মুক্তিযুদ্ধের স্বপক্ষকে সঙ্গে নিয়ে রাজনীতির ধারা পরিবর্তন করতে আমরা ওয়ার্কার্স পার্টি ঐক্যবদ্ধ।

তিনি বলেন, দেশে এখন উন্নয়নের নামে চলছে হরিলুট। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু মাদকের মূল হোতাদের না ধরলে কোনো দিনই দেশ থেকে মাদক নির্মূ সম্ভব নয়। দুর্নীতি দূর না করলে কোনো দিনই এ দেশের উন্নয়ন সম্ভব নয়।

রোববার দুপুরে পিরোজপুরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পিরোজপুর জেলা শিল্পকলা একডেমি মিলনায়তনে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক খান মো. রুস্তুম আলীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু, ভান্ডারিয়ার সভাপতি আবুল কালাম হাওলাদার, জেলা ১৪ দলের পক্ষে জেলা জাসদের সভাপতি চিত্ত রঞ্জন বিশ্বাস, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ডালিম, চন্দ্র শেখর হালদার, মঠবাড়িয়ার তরিকুল ইসলাম, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রতন চক্রবর্তী প্রমুখ।

এ সময় রাশেদ খান মেনন আরো বলেন, ৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল, অথচ আজ এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আর এসব কিছু হয়েছে এ দেশের কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের পরিশ্রমের ফলে। অথচ সেই কৃষক আজ তার ধানের ন্যাজ্য মুল্য পায় না। নারী জাগরণের কথা উল্লেখ করে তিনি বলেন, এ দেশের মেয়েরা গার্মেন্টেসে কাজ করে, বিদেশে গৃহপরিচারিকার কাজ করে দেশের উন্নয়নে অবদান রাখছেন। কিন্তু তাদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ হয়েছি। দেশে আজ উন্নয়ন হলেও মাত্র ১০ভাগ লোক উন্নয়নের ফল ভোগ করছে। সাধারণ মানুষ রয়েছে বঞ্চিত।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: