সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ৩ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফাতিকে নিজের মত বানাতে চান মেসি

নিউজ ডেস্ক:: বার্সেলোনার পরবর্তী মেসি বলা হচ্ছে তাকে। আফ্রিকান দেশ গিনি বিসাউয়ে জন্ম নেয়া ১৬ বছর বয়সী তরুণ ফুটবলার আনসু ফাতিকে নিয়ে ইতিমধ্যেই বার্সেলোনা তথা স্পেনজুড়ে তোলপাড় শুরু হয়ে গেছে।

১৬ বছর বয়সী আনসু ফাতিকে নিজের মতো গড়ে তুলতে চান আর্জেন্টাইন ফুটবল জাদুঘর ও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। তাই এখনই যেন ফাতিকে অত্যধিক প্রত্যাশার চাপের বোঝা বইতে না হয় তা নিয়েও সতর্ক করে দিলেন মেসি।

বার্সার হয়ে গেটাফের বিপক্ষে যেদিন আনসু ফাতরি অভিষেক হয়েছিল, সেদিন ড্রেসিং রুমে এসে উঠতি এই তারকাকে নিজের বুকে জড়িয়ে নিয়েছিলেন মেসি। ওই ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি মেসি নিজে। এরপর আনসু ফাতি মাঠে নামা মানেই একরাশ বিস্ময়। সবার মুখেই ঝরছে তার প্রশংসাস্তুতি। সবাই বলছে, আগামী দিনের মেসিকে পেয়ে গেলো বার্সা।

মাত্র ৬ বছর বয়সে বাবা-মা’র সঙ্গে গিনি বিসাউ থেকে স্পেনে এসে বসবাস শুরু করে আনসু ফাতি। এরপর ১০ বছর বয়সে যোগ দেয় বার্সার ফুটবল অ্যাকাডেমি লা মাসিয়ায়। সেখানেই গত ৬ বছর ধরে বেড়ে উঠছেন আগামী দিনের দুনিয়া কাঁপানো ফুটবলার আনসু ফাতি।

ইতিমধ্যেই তাকে নিয়ে তোলপাড়। এ কারণে স্পেন ফুটবল ফেডারেশন তড়িগড়ি করে তাকে নাগরিকত্ব দিয়ে নিজেদের কাছে রেখে দেয়ার বন্দোবস্ত করে ফেলেছে। অর্থ্যাৎ নিজের দেশ গিনি বিসাউ নয়, আনসু ফাতি এখন খেলবেন স্পেনের হয়ে, স্পেনের নাগরিক হিসেবেই।

ফিফা দ্য বেস্ট প্লেয়ারের পুরস্কার নিতে গিয়ে ফিফা ম্যাগাজিনের সঙ্গে প্রাণখুলে কথা বলেছেন মেসি। সেখানেই উঠে এলো আনসু ফাতি প্রসঙ্গ এবং এই প্রসঙ্গে বলতে গেলে স্বপ্রনোদিত হয়েই কথা বলছেন বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি।

ফিফা ম্যাগাজিনকে বার্সেলোনা ফরোয়ার্ড বলেন, ‘আমি তাকে (ফাতি) খুব পছন্দ করি এবং চেষ্টা করি তাকে সাহায্য ও সমর্থন করতে। সে দু্র্দান্ত এক ফুটবলার এবং সফল হওয়ার জন্য যা দরকার তা তার আছে।’

তিনি আরো বলেন, ‘তবে আমি যদি নিজের পরিপ্রেক্ষিতে দেখি, আমি তাকে নিজের মতো করে গড়ে তুলতে চাই যেভাবে বার্সেলোনা আমাকে গড়ে তুলেছে। চাপ বিহীন থেকে সবকিছু শান্ত ও ভালোভাবে করে যেতে হবে।’

মেসি স্মরণ করিয়ে দিলেন ফাতির বয়সটাও। তার বয়সটা যে এখন ফুটবল উপভোগের সেই কথায় জানালেন বছরের সেরা ফুটবলার, ‘আমাদের ভুললে চলবে না যে তার এখনও ১৬ বছর। তার অবশ্যই এখন ফুটবল উপভোগ করে যাওয়ার সময় এবং নিশ্চিত করতে হবে যে চারপাশের কোলাহল যেন তার ওপর কোনো নেতিবাচক প্রভাব না ফেলে। কারণ সেরা ফুটবলার হওয়ার জন্য তার মধ্যে সব গুণাগুণ রয়েছে।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: