সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেয়র আরিফের সাথে সিলেট কমিউনিটি ইন কোরিয়ার মতবিনিময়

দক্ষিণ কোরিয়ার সিউলে ‘ইন্টারন্যাশনাল আরবান রেজিলিয়েন্স ফোরাম সিউল-২০১৯’ এর আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে গত রবিবার দক্ষিণ কোরিয়া সফরে আসেন সিলেট সিটি কর্পোরেশন মেয়র জনাব আরিফুল হক চৌধুরী ও মিসেস চৌধুরী সহ পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল।

উক্ত প্রতিনিধিদলকে দক্ষিণ কোরিয়ায় স্বাগত জানান সিলেট কমিউনিটি ইন কোরিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য নিজাম উদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি অশোক দাশ, সাধারণ সম্পাদক রতন দে ও আন্তর্জাতিক সম্পাদক রুহুল আমিন ও অরো অনেক।

দক্ষিণ কোরিয়া অবস্থান কালে তারা দক্ষিণ কোরিয়ার গিয়ংগিদু প্রদেশের কাপ্পাই শহরের স্থানীয় এক বাঙ্গালী রেস্টুরেন্টে সোমবার (২৩ সেপ্টেম্বর) সিলেট কমিউনিটি ইন কোরিয়ার নেতৃবৃন্দের সাথে এক মত বিনিময় সভায় মিলিত হন। উক্ত মতবিনিময় সভা পরিচালনা করেন সিলেট কমিটির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ফরহাদ আহমেদ হৃদয় ।
উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, দক্ষিণ কোরিয়ায় সিলেটি প্রবাসীরা এতবেশী আমার ধারনাই ছিলনা। কারন সিলেটিরা ইউরোপ, আমেরিকায় আছেন বেশি। এখানে বৃহত্তর সিলেটী প্রবাসীদের কমিউনিটি দেখে খুব উৎসাহ প্রদান করেন যে, আপনারা বিভিন্ন জেলার হয়েও এক কমিউনিটির ছায়াতলে আছেন এবং আপনাদের ভ্রাতৃত্ব বোধ দেখে আমি মুগ্ধ।
তিনি আরো বলেন, প্রবাসীরা যাতে দেশে বিনিয়োগে আগ্রহী হয় এবং নির্বিঘ্নে সিলেট শহরে চলাফেরা করতে পারে সেই চেষ্টাই করে যাচ্ছি। আরো বলেন, সিলেট শহরকে বিদেশের আদলে এক আধুনিক শহর যেন গড়ে যেতে পারি সেই জন্য সকলের সহযোগিতা চান।সভা শেষে এক ভোজনের আয়োজন করা হয়।

উক্ত মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপদেষ্টাম-লীর সদস্য।গিরিজা প্রাসাদ ভট্টাচার্য , শফিক মিয়া, জাহাঙ্গীর আলম, মাসুম খান। পরিচালনা কমিটির মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি জাহাঙ্গীর আলম, অর্থ সম্পাদক মোঃ মারুফ আহমদ,ও সদস্য, আতিকুর রহমান, জাকির হাসান, মুমিনুল রহমান, শামস উদ্দিন । ও ভিডিওকনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণ করেন সিলেট কমিউনিটি ইন কোরিয়া’র সভাপতি মীর সজল, সহ সাধারণ সম্পাদক লুৎফুর রহমান,সহ অর্থ সম্পাদক রুবেল মল্লিক , ধর্মীয় সম্পাদক সাইফুর রহমান বশির।
উল্লেখ্য, সিউলে তিন দিনব্যাপী উক্ত সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের অন্তত আটটি দেশের বিভিন্ন সিটি কর্পোরেশনের মেয়র ও কর্মকর্তারাগণ অংশ গ্রহণ করেছেন। সম্মেলনের প্রথম দিনে ‘সিউল ওয়াটার অথরিটি’ আয়োজন করে, বিশ্বের বিভিন্ন দেশের সিটি কর্পোরেশনের পানি উৎপাদন ও সরবরাহ পদ্ধতির উপর কর্মশালা। কর্মশালায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বক্তব্য দেন।

উক্ত সম্মেলনে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সহধর্মিনী সামা হক চৌধুরী ছাড়াও সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশরী শামছুল হক পাটোয়ারী ও উপ সহকারী প্রকৌশলী অংশুমান ভট্টাচার্য্য অংশগ্রহণ করেছেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: