সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাইয়ে নৌকাডুবি: ১০ জনের মরদেহ উদ্ধার

দিরাই সংবাদদাতা:: সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের কালিয়াকুঠা হাওরে মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহায়তায় হাওর থেকে মরদেহগুলো উদ্ধার করে দিরাই থানা পুলিশ।

নিহতরা হলো, নোয়ারচর গ্রামের আফাজলের ছেলে আসাদ (৫) স্ত্রী আজিরুন নেছা (৩০), মাছিমপুর গ্রামের জাসদ আলীর মেয়ে শান্তা (৩), একই গ্রামের আরজ আলীর স্ত্রী রৈতুন নেছা (৩৫) ও চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামের নজিবুল্লার স্ত্রী করিমা বেগম (৬২), মাছিমপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে শামিম (২), একই গ্রামের বদরুল মিয়ার ছেলে আবির মিয়া (৩), নোয়ারচর গ্রামের আবজল মিয়ার ছেলে সোহান (দেড়বছর) ও পেরুয়া গ্রামের ফিরোজ আলীর আড়াই বছরের ছেলে আজম এবং উপজেলার নাছিমপুর গ্রামের আরজ আলীর মেয়ে তাছমিনা (১১)।

দিরাই থানার ওসি কে এম নজরুল ইসলাম ঘটনার পর থেকেই কালিয়াগুটা হাওর এলাকায় অবস্থান করছেন। তিনি জানান, নিখোঁজ ৬ জনের লাশ আজ বুধবার উদ্ধার করা হয়েছে । ৪ শিশুর লাশ গতকালই উদ্ধার করা হয়। নৌকা ডুবিতে মোট ১০ জন মারা গেছেন। উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ৫টার দিকে উপজেলার রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রাম থেকে চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামে নিকটাত্মীয়ের বাড়িতে বিবাহ অনুষ্ঠানে যোগ দিতে যাবার পথে নাইওরিসহ যাত্রীবোঝাই ইঞ্জিনিচালিত নৌকাটি কালিয়াকুটা হাওরের আইনুল বিলের পাশে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

খবর পেয়ে এলাকাবাসী উদ্ধার অভিযান চালিয়ে রাতে ৪ শিশুর লাশ উদ্ধার করে। এরপর ভোরে থেকে আবারও উদ্ধার অভিযান শুরু করে ২ শিশু ও ৩ মহিলার মরদেহ উদ্ধার করা হয়। পরে দুপুরে নিখোঁজ আরেকজনের মরদেহ উদ্ধারের পর অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

এদিকে নিহত পরিবারগুলো মাঝে নগদ ১০ হাজার টাকা করে দিয়েছে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে স্থানীয় সাংসদ ড. জয়া সেনগুপ্তের নির্দেশে এ টাকা দেয়া হয়।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: