সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পিছিয়ে গেল অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজও

নিউজ ডেস্ক:: বাংলাদেশের ক্রিকেট আর গুঞ্জন, গুজব, প্রোপাগান্ডা-যেন এক সঙ্গে জড়িত। গত দু’দিন হঠাৎ গুঞ্জন, অস্ট্রেলিয়ার সফর পিছিয়ে গেছে। কিন্তু কোন সফর? টি-টোয়েন্টি নাকি টেস্ট চ্যাম্পিয়নশিপ? তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

ভেতরের খবর হলো, বাংলাদেশে খেলতে আসার সূচি পিছিয়ে গেছে অজিদের। অবশ্য প্রথম সফর পিছিয়েছে অনেক আগেই। আগেই বলতে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড কোন সময়ই বলেনি, তারা এখন বা আগামী দুই এক মাসের মধ্যে বাংলাদেশে খেলতে আসবে।

এটা সত্যি, অক্টোবরে দুটি টি-টোয়েন্টি খেলার জন্য বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। সেটা অবশ্য অনেক আগে থেকে ঠিক করা। এবং ভেতরে ভেতরে তা বাতিল হয়েই ছিল। যে কারণে বিসিবিও কোন উচ্চবাচ্য করেনি। ক্রিকেট অস্ট্রেলিয়া থেকেও কোনরকম নেতিবাচক খবর জানানো হয়নি।

দুই বোর্ডের কারো পক্ষ থেকেই কোন আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। আসেনি এই কারণে যে, অক্টোবরে বাংলাদেশে দুটি টি-টোয়েন্টি ম্যাচ না খেলার সিদ্ধান্ত অনেক আগে থেকেই নিয়ে রেখেছে অস্ট্রেলিয়ান বোর্ড। সে খবর বিসিবিকে জানিয়েও দিয়েছে তারা। তাই বিসিবিও কোনরকম আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি।

আগামী বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিবির কাছে অনুরোধ জানিয়ে সেটারও দিনক্ষণ পাল্টেছে। এখন সেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ঐ দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে ২০২১ সালের জুন-জুলাই মাসে।

এদিকে অক্টোবরে যে দুই টি-টোয়েন্টি হবার কথা ছিল, অস্ট্রেলিয়া তা বাতিল না করে পিছিয়ে দিয়েছে এক বছরের বেশি সময়। এখন এই সিরিজ ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে খেলার ইচ্ছে প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

প্রসঙ্গত, ২০২১ সালে ভারতে হবে বিশ্ব টি-টোয়েন্টি আসর। সেখানকার আবহাওয়া বাংলাদেশের মতোই। তাই বিশ্বকাপ প্রস্তুতি হিসেবে ঠিক ওই সময়ে বাংলাদেশে খেলতে চাইছে অজিরা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: