সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৩৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৫ বছর পর এমন বাজে হারের স্বাদ নিল বার্সা

স্পোর্টস ডেস্ক:: স্প্যানিশ ফুটবল লিগে আবারও পয়েন্ট হারিয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। এবার একসময়ের ‘পুঁচকে’ গ্রানাদার কাছে ২-০ গোলে হেরে গেছে কাতালান জায়ান্টরা। আর এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দুই মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে ফেরা গ্রানাদা।

এই ম্যাচেও শুরুর একাদশে ছিলেন না অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচ শুরুর দুই মিনিটের মাথায় এগিয়ে যায় গ্রানাদা। পেনাল্টি বক্সের ডান পাশ থেকে গোলবার মুখে কিক করেন অ্যান্তোনিও। সেই বল শেষ মুহূর্তে হেড দিয়ে গোল করেন নাইজেরিয়ার রেমন আজিজ।

প্রথমার্ধে বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি বার্সা। বিরতির পর শুরুতেই বদলি হিসেবে বার্সা কোচ মাঠে নামান মেসি ও আনসু ফাতিকে।

মেসিকে পেয়ে উজ্জীবিত বার্সা সমতায় ফিরতে চেষ্টা করে। কিন্তু উল্টো ৬৩ মিনিটে গ্রানাদার একটি আক্রমণ ঠেকাতে গিয়ে পেনাল্টি বক্সের ভেতরে বল আর্তুরো ভিদালের হাতে লাগে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহযয়তায় পেনাল্টি পায় গ্রনাদা। ৬৬ মিনিটে স্পট কিক থেকে গোল করেন আলভারো ভাদিয়ো।

পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণ চলাতে থাকে বার্সা। কিন্তু গ্রানাদার ডিফেন্স ভাঙতে পারেননি মেসি-সুয়ারেজরা। ফলে ২-০ গোলে পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

এই পরাজয়ে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে ভালভার্দের শিষ্যরা।

২০১৯/২০ মৌসুমের প্রথম ৫ ম্যাচ থেকে মাত্র ৭ পয়েন্ট অর্জন করতে পেরেছে বার্সেলোনা। বিগত ২৫ বছরে এমন বাজে শুরু দেখেনি কাতালান জায়ান্টরা।

যখন থেকে লা লিগায় প্রতি ম্যাচের জন্য ৩ পয়েন্ট উপহার দেওয়ার নিয়ম চালু হয়েছে, প্রথম ৫ ম্যাচে এত বাজে রেকর্ড ছিল না বার্সার। ৩ হার, ১ ড্র আর ২ জয় মানে সম্ভাব্য ১৫ পয়েন্ট থেকে মাত্র ৭ পয়েন্ট অর্জন করেছেন মেসিরা। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৫ ম্যাচে ৯ গোল হজম করেছে বার্সেলোনা।

১৯৯৪/৯৫ মৌসুমে, একই পর্যায় পর্যন্ত ৫ পয়েন্ট ছিল বার্সার নামের পাশে। ওই সময়ও পাঁচ ম্যাচে একই রেকর্ড ছিল অর্থাৎ ২ হার, ১ ড্র আর ২ জয়। এছাড়া ২০১৮/১৯ মৌসুমে আলাভেসকে হারানোর পর অ্যাওয়ে ম্যাচে জয়ের দেখা পায়নি বার্সেলোনা।

সবচেয়ে অবাক করা বিষয় হলো, সর্বশেষ ম্যাচে যে দলটির কাছে হেরেছে বার্সেলোনা, সেই গ্রানাদা দুই মৌসুম পর লা লিগায় ফিরেছে। শুধু তাই না, আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও জায়গা করে নিয়েছে দলটি। আর বার্সেলোনা আছে সপ্তম স্থানে।

লা লিগায় নিজেদের পরবর্তী ম্যাচে আগামী মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় ভিলারিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: