সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট বিএনপিতে শোডাউনের প্রস্তুতি

নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সিলেটে সবচেয়ে বড় রাজনৈতিক কর্মসূচি বিভাগীয় মহাসমাবেশ করতে যাচ্ছে বিএনপি। আগামী মঙ্গলবার অনুষ্ঠিতব্য এই মহাসমাবেশকে ঘিরে সিলেট বিএনপিতে ব্যাপক তোড়জোড় চলছে। মহাসমাবেশের আনুষ্ঠানিক অনুমতি না মিললেও প্রচারণা চলছে বেশ জোরেশোরে। বিএনপি নেতারা বলছেন, এই সমাবেশে ব্যাপক জনসমাগমের মাধ্যমে সরকারকে ‘বার্তা’ দেওয়া হবে।

গত ১০ সেপ্টেম্বর সমাবেশের দিকনির্দেশনা দিয়ে যান বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগীয় সমন্বয়ক ডা. এ জেড এম জাহিদ হোসেন। ২৪ সেপ্টেম্বর সমাবেশের জন্য সিলেট রেজিস্ট্রারি মাঠ নির্ধারণ করা হয়। সপ্তাহখানেক আগে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করে বিএনপি। তবে শনিবার পর্যন্ত অনুমতি পাওয়া যায়নি বলে গণমাধ্যমকে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। রবিবারের মধ্যে অনুমতি পাওয়ার বিষয়ে তিনি আশা প্রকাশ করেছেন।

বিএনপি নেতা আলী আহমদ জানান, সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য রাখবেন।

জানা গেছে, এই বিভাগীয় মহাসমাবেশকে ঘিরে গত কয়েক দিন ধরে সিলেটজুড়ে তৎপরত হয়ে ওঠেছেন বিএনপির নেতাকর্মীরা। সমাবেশে ব্যাপক শোডাউন করতে চান তারা। এ লক্ষ্যে সিলেটের সকল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক করেছে জেলা বিএনপি। মহানগরের আওতাধীন ২৭টি ওয়ার্ডের নেতৃবৃন্দের সাথেও বৈঠক হয়েছে মহানগর বিএনপির। বিএনপির এই মহাসমাবেশে লাখো লোক সমাগম ঘটাতে চায়। সে লক্ষ্যে সিলেট বিভাগের চারটি জেলাতেই প্রচারণা চালাচ্ছেন দলটির নেতারা। বিশেষ করে সিলেট জেলার ইউনিয়ন পর্যায়েও চলছে প্রচারণা। একইসাথে জেলা ও মহানগর বিএনপির দায়িত্বশীল নেতাদের সমন্বয়ে দফায় দফায় প্রস্তুতি সভাও চলছে।

সমাবেশকে কেন্দ্র করে মহানগর বিএনপির গঠন করেছে ৯টি উপকমিটি। শনিবার নগরীর কোর্টপয়েন্ট থেকে জিন্দাবাজার পর্যন্ত লিফলেট বিতরণ করেছেন জেলা বিএনপির নেতৃবৃন্দ। এছাড়া সমাবেশ সফলের আহবান জানিয়ে সিলেটজুড়ে চলছে পোস্টারিংও।

মহাসমাবেশ থেকে সরকারকে ‘বার্তা’ দেওয়ার কথা বলছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম। তিনি বলেন, ‘এই সমাবেশ থেকে সরকারকে পরিষ্কার বার্তা দেওয়া হবে যে, খালেদা জিয়ার মুক্তি নিয়ে আর কোনো টালবাহনা চলবে না।’

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘সিলেটজুড়ে আমাদের ব্যাপক প্রচারণা চলছে। নেতাকর্মীরাও উজ্জীবিত হয়ে ওঠেছেন।’

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন সমাবেশে ব্যাপক লোকসমাগম হবে বলে মন্তব্য করেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: