সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট জেলা পুলিশের সংবাদ বর্জনের ঘোষণা

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেটের সিনিয়র সাংবদিক মইনুল হক বুলবুলকে গ্রেপ্তারের প্রক্রিয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, সিলেট। শুক্রবার সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে তাৎক্ষণিক বিক্ষোভ কর্মসূচীতে গ্রেপ্তার প্রক্রিয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করে এ ঘটনার সুষ্ঠ তদন্ত দাবি করেন ইমজা নেতৃবৃন্দ।
একইসঙ্গে মইনুল হক বুলবুলকে গ্রেপ্তারের পর সিলেটের পুলিশ সুপারের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ জানিয়ে সিলেট জেলা পুলিশের সকল সংবাদ বর্জনের ঘোষণা দেন ইমজা নেতারা।

গত বৃহস্পতিবার রাতে নগরীর একটি হাসপাতাল থেকে সাদা পোষাকে একদল পুলিশ ইমজা’র সাবেক সভাপতি ও এনটিভির সিলেট ব্যুরো প্রধান মইনুল হক বুলবুলকে গ্রেপ্তার করে পুলিশ। প্রথম অবস্থায় পুলিশ গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিক নেতাদের কাছে অস্বীকার করে। প্রায় দুই ঘন্টা পর পুলিশ বুলবুলকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে। শুক্রবার আদালত থেকে জামিন পান বুলবুল।
জামিনের পর বুলবুলের গ্রেপ্তার প্রক্রিয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করে আয়োজিত তাৎক্ষণিক বিক্ষোভ সমাবেশে ইমজা সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী বলেন, কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে পুলিশ তাকে গ্রেপ্তারের অধিকার রাখে। কিন্তু যেভাবে ফিল্মি কায়দায় বুলবুলকে গ্রেপ্তার করে নেওয়া হয়েছে তা খুবই উদ্বেগজনক ও নিন্দনীয়। কাউকে গ্রেপ্তারের সময় গ্রেপ্তারকারীর পরিচয় প্রদানের বিধান থাকলেও এক্ষেত্রে তা মানা হয়নি।

তিনি বলেন, ক্ষমতার অপব্যবহার করে বুলবুলকে গ্রেপ্তার করা হয়েছে। এভাবে গ্রেপ্তারের মাধ্যমে পুলিশ একজন নাগরিকের অধিকার ক্ষুন্ন করেছে। আমরা এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষিদের বিচার দাবি করছি।

ইমজা সভাপতি বলেন, বুলবুলকে গ্রেপ্তারের পর আমরা সিলেটের পুলিশ সুপারের সাথে আলোচনা করি। কিন্তু তিনি আমাদের সাথে অসৌজন্যমুলক আচরণ করেন। প্রজাতন্ত্রের একজন কর্মচারীর এ ধরণের আচরণ ঔদ্ধত্যের শামিল। তাই আমরা আজ থেকে এই ঘটনার সুরাহা না হওয়া পর্যন্ত সিলেট জেলা পুলিশের সংবাদ বর্জন করবো।

ইমজা’র সাবেক সাধারণ দেবাশীষ দেবু’র সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন ইমজার সাবেক সভাপতি মাহবুবুর রহমান রিপন, আশরাফুল কবির, সাবেক সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঞ্জু, আব্দুল আলিম শাহ, লিটন চৌধুরী, আনিস রহমান, সজল ছত্রী, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিগেন সিংহ, সাধারণ সম্পাদক ইকবাল মুন্সি, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন রাব্বি, সাংবাদিক ফারুক আহমদ, ফয়সল আলম, আকাশ চৌধুরী, এস সুটন সিংহ, শ্যামানন্দ শ্যামল, এস আলমগীর, গোলজার আহমদ, মারুফ আহমদ, নুরুল ওয়াহিদ, শিপার চৌধুরী, মাইদুল রাসেল, টুনু তালুকদার, শাহীন আহমদ, অনিল পাল, গোপাল বর্ধন, সেলিম হাসান, দিপক বৈদ্য, শামীম আহমদ, নওশাদ আহমদ চৌধুরী, মাধব কর্মকার, মিলন আহমদ, রুহিন আহমদ, রুবেল আহমদ প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: