সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ১৯ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা ভোটার : ২৩৭ পৃষ্ঠার প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি

নিউজ ডেস্ক:: মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ভোটার হওয়ার বিষয়ে গঠিত হওয়া দুই তদন্ত কমিটির মধ্যে প্রশাসনিক তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

বৃহস্পতিবার জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালকের কাছে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান ও নির্বাচন কমিশনের (ইসি) সচিবালয়ের উপসচিব মো. খোরশেদ আলম।

তিনি জানান, ২৩৭ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। এখানে কিছু সুপারিশও আছে। মহাপরিচালক মহাদয় পরবর্তীতে এ বিষয়ে ব্রিফিং করে জানাতে পারেন।

কারিগরি কমিটি এখনো তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

রোহিঙ্গাদের ভোটার করায় সম্পৃক্ত থাকায় এরই মধ্যে এরই মধ্যে চট্টগ্রামের ডাবলমুরিং থানার অফিস সহায়ক জয়নাল আবেদিনকে সাময়িক বরখাস্ত করেছে ইসি।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম গত সোমবার সংবাদ সম্মেলনে জয়নালের সম্পৃক্ততা পাওয়ার কথা বলেছিলেন। একই সঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন যে, রোহিঙ্গাদের ভোটার করতে অপচেষ্টাকারী যে স্ট্যাটাসেরই হোক না কেন, কোনো ছাড় দেয়া হবে না।

এছাড়া সেদিন কক্সবাজারে ৪৬ রোহিঙ্গা ভোটার হওয়ার চেষ্টা করেছে, কিন্তু ভোটার হতে পারেনি-এমন দাবি করে ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান জানিয়েছিলেন, জয়নাল আবেদিনের সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাকে আটক করা হয়েছে। চাকরীবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: