সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানকে আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান। বুধবার ভারত অনুরোধ করার পরই একথা স্পষ্ট জানিয়ে দিয়েছে পাকিস্তান। আমেরিকা সফরে যাওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুমতি চেয়েছিল নয়াদিল্লি।

আগামী সপ্তাহে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে যাবেন মোদি। আর সেখানে যাওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানকে যাতে পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে দেওয়া হয়, তার জন্য বুধবার আনুষ্ঠানিকভাবে পাকিস্তানের কাছে অনুরোধ করে ভারত।

এরপরই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানান, মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দেওয়া হবে না। এর আগে চলতি মাসেই ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিমানকেও পাকিস্তানের আকাশপথ ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান।

যদিও ভারতের জন্য আকাশপথ বন্ধের কোনো নোটিশ পাকিস্তানের তরফে সরকারিভাবে এখনো দেওয়া হয়নি। তার পরও পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে না দেওয়ার সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলেই ব্যাখ্যা করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বেশ কয়েকটি জঙ্গি শিবির গুঁড়িয়ে দিয়ে এসেছিল ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান। তার পরই নিজেদের এয়ারস্পেস ভারতের জন্য বন্ধ করে দেয় পাকিস্তান। এর জেরে কয়েকশো কোটি টাকার লোকশানের মুখে পড়তে হয় দেশটিকে।

লোকশানের চাপে ফের জুলাই মাসের মাঝামাঝি এয়ারস্পেস খুলে দেয় পাকিস্তান। এর পর কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর ফের ভারতের জন্য তাদের আকাশপথ ব্যবহার সম্পূর্ণ বন্ধ করার হুমকি দেয় পাকিস্তান।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: