সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাষণে মোদি কী বলবেন, ঠিক করবেন ভারতবাসী!

আন্তর্জাতিক ডেস্ক:: আগামী রবিবার অর্থাৎ ২২ সেপ্টেম্বর তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনে ভাষণ দিতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রায় ৫০ হাজার ভারতীয় বংশোদ্ভুত।

তবে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয়দের উদ্দেশ্যে বক্তব্য রাখার সময়ে কোন কোন বিষয়ে আলোকপাত করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তা নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে খানিকটা আভাস দেওয়া হলেও প্রধানমন্ত্রী চান যে দেশের সাধারণ জনগণ ঠিক করবেন যে তিনি কোন কোন বিষয়ে বক্তব্য রাখবেন। বিষয়টা তবে এবার একটু খোলসা করেই বলা যাক। এদিন প্রধানমন্ত্রী টুইট করে বলেন যে, ‘আমার ভাষণের জন্য ধারণা দিন আপনারা। আমি তার মধ্যে কয়েকটি আমার বক্তব্য পেশ করার উল্লেখ করব।’

আর সেইজন্যই প্রধানমন্ত্রী ভারতবাসীকে নমো অ্যাপ্লিকেশনের ওপেন ফোরামে তাদের চিন্তাভাবনা প্রকাশের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। প্রসঙ্গত এই জনসভায় প্রেসিডেন্ট ট্রাম্পের উপস্থিতি নিয়ে বেশকিছুদিন ধরে একটা জল্পনা চলছিলই। তবে সমস্ত জল্পনায় ইতি টেনে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, ‘হাউডি মোদী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রসঙ্গত এই অনুষ্ঠানের শিরোনাম হাউ ডু ইউ ডু মোদী, সংক্ষেপে ‘হাউডি মোদী’। মার্কিন যুক্তরাষ্ট্রে এই নিয়ে তিনবারের জন্য বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রসঙ্গে বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, এই সমাবেশে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে দেওয়া বার্তায় সন্ত্রাসবাদে মদতপ্রদানকারী পাকিস্তানের সমালোচনাতেও মুখর হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি বিদেশ মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বাণিজ্য শুল্ক নিয়ে আলোচনায় অংশ নিতে পারেন তিনি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: