সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিকারুননিসায় নতুন অধ্যক্ষের যোগদানে নিষেধাজ্ঞা হাইকোর্টের

নিউজ ডেস্ক:: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ানার নিয়োগের বৈধতা নিয়ে করা আবেদনের রায় আগামীকাল মঙ্গলবার জানাবেন হাইকোর্ট। আর এ রায় ঘোষণার আগে ফওজিয়া যেন মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত নতুন দায়িত্বে যোগ দিতে না পারেন, তা নিশ্চিত করতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

ভিকারুননিসার অধ্যক্ষ হিসেবে ফওজিয়াকে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা এক রিট আবেদনের ওপর শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ ভিকারুননিসায় বিশেষ কমিটি গঠন সংক্রান্ত বিধান চ্যালেঞ্জ করে এর আগে একটি রিট আবেদন করেছিলেন। এর ধারাবাহিকতায় ফওজিয়ার নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে সোমবার তিনি সম্পূরক আবেদনটি করেন।

গতকাল রোববার ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

আজ শুনানিতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। আবেদনকারী হিসেবে ছিলেন আইনজীবী ছিলেন ইউনুস আলী আকন্দ।

রাজধানীর বেইলি রোডের নামকরা এই শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ নিয়ে গত কয়েক মাস ধরেই ঝামেলা চলে আসছে। অধ্যক্ষ নিয়োগের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানটির বিদায়ী পরিচালনা কমিটি গত ২৬ এপ্রিল পরীক্ষা নেয়। পরীক্ষা নিয়ে একজনকে নিয়োগের জন্য বাছাইও করে। কিন্তু ওই নিয়োগ-প্রক্রিয়া নিয়ে অনিয়মের অভিযোগ ওঠার পর তা বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। পরবর্তী সময়ে সরকারের পক্ষ থেকেই নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: