সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়বেন মৌসুমী!

নিউজ ডেস্ক:: এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়বেন চিত্রনায়িকা মৌসুমী। বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ও মৌসুমীর স্বামী ওমর সানী। তিনি বলেন, মৌসুমী এবারের সভাপতি নির্বাচন করবেন। তার প্যানেলে থাকবেন চিত্রনায়িকা পূর্ণিমা, সাদিকা পাভীন পপি, রিয়াজ ফেরদৌস, অমিত হাসান ও সাইমন।

মৌসুমীর প্যানেলে সভাপতি নিশ্চিত হলেও সাধারণ সম্পাদক পদে কে লড়বেন তা ওমর সানী নিশ্চিত করে বলছেন না। তিনি বললেন, ‘হতে পারে অমিত হাসান, ফেরদৌস, রিয়াজ বা সাইমন সাদিক।

আমি এ বিষয়ে এখনই কিছু বলতে পারছি না। কারণ মৌসুমী শিক্ষিত, বিচক্ষণ সে যা সিদ্ধান্ত নেবে তা সকলের সাথে আলোচনা করে নেবেন। সাধারণ সম্পাদক পদে কে লড়বেন তা আমাকে জিজ্ঞেস করে বিব্রত করবেন না প্লিজ।’

নির্বাচনে নিজের অংশ নেওয়া প্রসঙ্গে বলেন, ‘এবার হয়তো জানি না নির্নাচন করবো কি না, তবে করতে হলে এক্সিকিউটিভ মেম্বার ছাড়া আর কোনো পথ নেই। আমি তো আর সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে পারি না। আল্লাহ যদি বাঁচিয়ে রাখে তাহলে আগামীতে আমি অবশ্যই আসবো। নির্বাচনে থাকবো।’

এই প্যানেলে শাকিব থাকবেন উল্লেখ করে ওমর সানী বলেন, ‘শাকিব আমাদের সাথেই থাকবেন। নির্বাচন করবেন কি না, সেটা না এখনো নিশ্চিত না হলেও আমাদের প্যানেলে প্রত্যক্ষভাবে থাকবেন।’

শপথ নেয়ার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়ে যায় গত মে মাসে। নিয়ম অনুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়।

তবে নির্ধারিত সময় এরইমধ্যে পার হয়ে গেছে। অবশ্য শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর মাঝে আমেরিকায় ছিলেন। তিনি দেশে এসে সম্প্রতি জানান, চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরে হবে এই সমিতির নির্বাচন। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত।

চলতি কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছিলেন মৌসুমী। নির্বাচিত হওয়ার তিন মাসের মাথায় ২০১৭ সালের ৩ জুলাই তিনি পদত্যাগ করেন। এবার তিনি সভাপতি প্রার্থী হচ্ছেন। আর এ নিয়ে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে এবারই প্রথম একজন নারী সভাপতি প্রার্থী হচ্ছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: