সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪ সেকেন্ড আগে
রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উত্তর কোরিয়া সফরে যাচ্ছেন ট্রাম্প!

নিউজ ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উত্তর কোরিয়ায় সফরে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন। কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে সোমবার দক্ষিণ কোরিয়ার এক পত্রিকার প্রতিবেদনে জানানো হয়, গত মাসে লেখা এক চিঠিতে মার্কিন প্রেসিডেন্টকে তিনি এ আমন্ত্রণ জানিয়েছেন ।

গত মাসে এ নিয়ে দুইবার ট্রাম্পকে চিঠি লিখেছেন কিম। কোরীয় দ্বীপে পরমাণু নিরস্ত্রিকরণের বিষয়ে ট্রাম্প এবং কিমের মধ্যে দুই কোরিয়ার সীমান্তে পানমুনজমের অসামরিক অঞ্চলে সর্বশেষ বৈঠক বাতিল হয়ে যাওয়ার পর একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। এই পরিস্থিতির মধ্যেই ট্রাম্পকে চিঠি পাঠালেন কিম।

জানা যায়, আগস্টের শেষ নাগাদ ট্রাম্পের কাছে ওই চিঠিটি পাঠান কিম। ওই চিঠিতে ট্রাম্পের সঙ্গে আরও একবার বৈঠকে বসার আগ্রহ ব্যক্ত করেছেন কিম। একই সঙ্গে তিনি মার্কিন প্রেসিডেন্টকে পিয়ংইয়ং সফরে আসারও আমন্ত্রণ জানিয়েছেন। তবে এই আমন্ত্রণের জবাবে এখনও কিছু বলেননি ট্রাম্প।

গত বছরের জুনের পর থেকে কিম এবং ট্রাম্পের মধ্যে তিন তিনবার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এসব বৈঠকে দুই নেতা উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচি হ্রাস নিয়ে কথা বলেছেন।

তবে তারা দুজনই নিজ নিজ দাবিতে অটল থাকায় এ বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব হয়নি। চলতি বছরের ৩০ জুন সর্বশেষ বৈঠকটি কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হওয়ার পর একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। কিন্তু এ বিষয়ে এখনও কোনো সমাধানে আসতে পারেনি দেশ দুটি। এরই মধ্যে ট্রাম্পকে নিজ দেশে আমন্ত্রণ জানালেন কিম।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: